রাজধানীতে বেড়েছে সবজির দাম

রাজধানীতে বেড়েছে সবজির দাম

ঢাকা, ১৯ অক্টোবর (জাস্ট নিউজ) : রাজধানীর অধিকাংশ কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় গড়ে প্রতি কেজি সবজিতে ৫ টাকা থেকে ১০ টাকা বেড়েছে।

শুক্রবার রাজধানীর জিগাতলা, রায়ের বাজার কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে গিয়ে দেখা গেছে, বেগুনের দাম আগের মতোই রয়েছে। প্রকারভেদে বেগুন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়।

এছাড়া প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে ৬০ টাকা। টমেটো ২০ টাকা বেড়ে ১২০ টাকা, ভেণ্ডি ৬০ টাকা, পটল ৪০ টাকা, বরবটি ৭০ থেকে ৮০ টাকা এবং কাকরোল বিক্রি হচ্ছে ৬৫ টাকা, সিম ১৪০ টাকা।

কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকা, পেঁপে ৫০ টাকা, করলা ৫০ টাকা, গাজর ৯০ টাকা, দেশি গাজর ৮০ টাকা, আলু ২৮ টাকা, প্রতি পিস বাঁধাকপি আকারভেদে ৪৫ টাকা, প্রতি পিস ফুলকপি ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা।

ধনিয়াপাতা কেজি ১৫০ টাকা, কাচাকলা হালি ৪০ টাকা, লাউ প্রতি পিস আকারভেদে ৫০ থেকে ৬০ টাকা। এছাড়া কচুর ছড়া ৫০ টাকা, লেবু হালি ৩০ টাকা।

দাম বাড়ার কারণ জানতে চাইলে রায়ের বাজার কাচাবাজারের ব্যবসায়ী আক্কাস মিয়া বলেন, পূজার ছুটির কারণে দেশের বিভিন্ন স্থান থেলে সবজি নিয়ে ট্রাক আসছে না। তাই পাইকারি বাজারে সব ধরনের সবজির দাম বেশি। এই কারণে খুচরা বাজারেও দাম বেড়েছে।

এদিকে ব্রয়লার মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। প্রতি কেজি ১৪০ টাকা, কক মুরগি ২১০ টাকা থেকে ৩০০ টাকা পিস। গরুর মাংস ও খাসির মাংস বিক্রি হচ্ছে সরকারের নির্ধারণ করা দামেই।

(জাস্ট নিউজ/এমজে/১১০৫ঘ.)