ছদ্মবেশে রাবির ছাত্র হলের কক্ষে ছাত্রী!

ছদ্মবেশে রাবির ছাত্র হলের কক্ষে ছাত্রী!

রাবি, ১০ জানুয়ারি (জাস্ট নিউজ) : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রদের আবাসিক হলের কক্ষে ছাত্রী নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলে ওই ছাত্রীকে নিয়ে যায় হলের একজন আবাসিক শিক্ষার্থী। পরে রাত সাড়ে ১০টায় তাদের হলের শিক্ষার্থীরা আটক করেন।

ছেলে ছদ্মবেশে ওই ছাত্রী তার বন্ধুর সঙ্গে হলের ১১৮ নম্বর কক্ষে অবস্থান করছিলেন। হলের আবাসিক শিক্ষার্থীরা বিষয়টি বুঝতে পেরে তাদের হলের গার্ডদের কাছে হস্তান্তর করেন। পরে তাদের ছেড়ে দেয়া হয়। তবে অভিযুক্তদের দাবি, তারা বিয়ে করেছেন।

অভিযুক্ত উভয়ই বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী ও হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এক ছাত্রের সঙ্গে ছেলের ছদ্মবেশে গেটে কর্তব্যরত গার্ডদের চোখ ফাঁকি দিয়ে হলে প্রবেশ করেন ওই ছাত্রী। কিন্তু হলে প্রবেশের সময় একাধিক শিক্ষার্থীর তার হাঁটাচলা দেখে সন্দেহ হয়। তারা ১১৮ নম্বর কক্ষের আশপাশে অবস্থান করছিলেন।

ওই কক্ষের ভেতর থেকে মেয়ের কণ্ঠ শুনতে পাওয়ায় রাত সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা দরজা খুলতে বলেন। কক্ষের দরজা খুললে ভেতরে ওই ছাত্রীকে দেখতে পান। শিক্ষার্থীরা তাদের জিজ্ঞাসাবাদ করে হলের গার্ডদের কাছে হস্তান্তর করেন। জিজ্ঞাসাবাদের সময় তারা বিয়ে করেছেন বলে দাবি করেন। পরে রাত ১১টার দিকে তাদের ছেড়ে দেয়া হয়।

অভিযুক্ত ছাত্রের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা মঙ্গলবার বিয়ে করেছি। রাতের ট্রেনে ঢাকা যেতে চেয়েছিলাম। তাই হলের রুমে ব্যাগ নিতে এসেছিলাম। আমার রুমে আমার স্ত্রীকে নিয়ে এসেছিলাম। সর্বোচ্চ ১৫ মিনিট আমরা কক্ষে অবস্থান করেছি।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. আনিসুর রহমান বলেন, শিক্ষার্থীরা আমাকে বিষয়টি জানিয়েছে। এখন বিশ্ববিদ্যালয় বন্ধ। ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুললে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

(জাস্ট নিউজ/একে/২১০৪ঘ.)