‘নিখোঁজ’ সেই ৪ ছাত্র কারাগারে

‘নিখোঁজ’ সেই ৪ ছাত্র কারাগারে

রাজধানী ঢাকার ফার্মগেটে বাস থেকে নামিয়ে তিন মেধাবী ছাত্রসহ চারজনকে সাদা পোশাকধারী পুলিশ নিয়ে যাওয়ার সংবাদ প্রকাশের একদিন পরই তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। নিখোঁজ ছাত্রদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ করা হয়েছে।

বুধবার ঢাকার মহানগর হাকিম মো. বাকী বিল্লাহ এ আদেশ দেন।

আদালতের সাধারন নিবন্ধন কর্মকর্তা রনপ কুমার ভক্ত জানান, বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কাফরুল থানার উপ পরিদর্শক (এসআই) জিল্লুর রহমান ওই চারজনকে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

বুধবার ক্রাইম রিপোর্টাস ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই চারজনের অভিভাবকরা দাবি করেন বাস থেকে তুলে নেওয়ার পর তারা নিখোঁজ।

ওই চারজন হলেন, এশিয়ান ইউনিভার্সিটির বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আবু খালেদ মোহাম্মদ জাবেদ (২৫), স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ছাত্র বোরহান উদ্দীন (২৬), মানারাত ইউনিভার্সিটির ফার্মেসির শেষ বর্ষের ছাত্র রেজাউল খালেক (২৪) ও ঢাকা ইউনানি আয়ুর্বেদিক মেডিকেল কলেজের সাবেক ছাত্র সৈয়দ মমিনুল হাসান (২৭)।

সংবাদ সম্মেলনে ওই চারজনের অভিভাবক জানান, গত ২৯ ডিসেম্বর শাহবাগের আজিজ সুপার মার্কেটে শপিং শেষে বাড়ি ফেরার পথে ফার্মগেটে বাস থামিয়ে ওই চারজনকে আটক করে সাদা পোশাকধারী পুলিশ। ওই চারজনের সঙ্গে বাসে থাকা তাদের অন্য এক বন্ধু বিষয়টি অভিভাবকদের জানান।

একে/