জবি ছাত্রলীগের দুই কর্মী ইয়াবাসহ আটক, মামলা

জবি ছাত্রলীগের দুই কর্মী ইয়াবাসহ আটক, মামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দুই কর্মীকে ইয়াবাসহ আটক করেছে গেন্ডারিয়া থানা পুলিশ।

সোমবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ধুপখোলা এলাকা থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার তাদের আদালতে পাঠানো হয়।

আটককৃতরা হলেন, জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিনের কর্মী ও গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র শাহরিয়ার রহমান শান্ত ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের দশম ব্যাচের ছাত্র মো. নিক্সন।

গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, ধুপখোলা মাঠের সামনে শাহরিয়ার রহমান ও নিক্সনের গতিবিধি সন্দেহজনক হলে থানার এসআই আশরাফের নেতৃত্বে টহল দল তাদের তল্লাশি করে। এ সময় তাদের কাছ থেকে সাত পিছ ইয়াবা উদ্ধার করা হয়। তাদের আটক করে থানায় নিয়ে যাওয়ার সময় পাশে থাকা ম্যানেজমেন্ট বিভাগের নবম ব্যাচের ছাত্র আসাদুজ্জামান রুবেলকে দেখতে পেলে শাহরিয়ার ও নিক্সন তাকে ডাকেন। এ সময় পুলিশ আসাদুজ্জামানকেও থানায় নিয়ে আসে। পরে আসাদুজ্জামান এ ঘটনার সঙ্গে জড়িত না-একথা আটক দুজন বললে তাকে অভিভাবকের কাছে তুলে দেওয়া হয়।

ওসি বলেন, আজ সকালে শাহরিয়ার রহমান ও নিক্সনের নামে মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার জবি শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সূত্রপাতের ঘটনায় প্রাথমিকভাবে অভিযুক্ত প্রমাণিত হওয়ায় আটক শাহরিয়ার রহমানকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ বলেন, ‘মাদকদ্রব্যসহ আটক শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশ মামলা করেছে। আমরা তাদের বলেছি, যদি তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হয় তবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে হস্তক্ষেপ করা হবে না।’

জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন বলেন, ‘সংঘর্ষের ঘটনায় শাহরিয়ার রহমানকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। আর নিক্সনকে আমি চিনি না, সে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত না।’

এমআই