ডাকসু নির্বাচন: ২৫৯টি পদে ৮৩১ প্রাথীর মনোনয়ন জমা

ডাকসু নির্বাচন: ২৫৯টি পদে ৮৩১ প্রাথীর মনোনয়ন জমা

ঢাকা বিশ্ব বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনে ২৫৯টি পদের বিপরীতে লড়তে চান সর্বমোট ৮৩১ প্রার্থী। এ তথ্য নিশ্চিত করেছেন ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. মাহফুজুর রহমান। তিনি বলেন, ডাকসুর ২৫টি পদের বিপরীতে ২৩৭টি এবং ১৮টি হলের প্রত্যেকটির ১৩ টি পদের বিপরীতে ৫৯৪ টি মনোনয়ন জমা পড়েছে।

এদিকে ছাত্র সংগঠনগুলোর প্রার্থীরা নিজেদের মতো মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, আমাদের প্যানেলে প্রার্থী হিসেবে যাদের মনোনয়ন দেয়া হয়েছে, তারা সবাই যথাসময়ে মনোনয়নপত্র জমা দিয়েছে। ছাত্রলীগের স্বতন্ত্রভাবে যারা মনোনয়নপত্র নিয়েছে তাদের বিষয়ে তিনি বলেন, তারা যথাসময়ের মধ্যেই মনোনয়নপত্র প্রত্যাহার করবে।

অন্যদিকে ছাত্রদলের মনোনীতদের সবাই মনোনয়ন জমা দিতে পেরেছে কিনা জানতে সংগঠনটির সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি। এছাড়া বামজোট, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ যে কয়টি প্যালেন নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছিল তারা সবাই মনোনয়নপত্র জমা দিয়েছে বলে জানা গেছে।

এছাড়া, বিভিন্ন হল থেকে ডাকসু ও হল সংসদের বিভিন্ন পদে যারা স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তারাও মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

এমআই