‘আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি’

‘আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি’

প্রভোস্টের পদত্যাগ, মিথ্যা মামলা প্রত্যাহার, পুনর্নির্বাচন এবং আন্দোলনকারীদের নিরাপত্তার দাবিতে গত রাত থেকে শুরু হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের পাঁচ শিক্ষার্থীর আমরণ অনশন চলছে। তবে অনশনরত শিক্ষার্থীরা তাদের নিরাপত্তাহীনতায় ভোগার কথাও জানান গণমাধ্যমকে।

অনশনরত শিক্ষার্থীদের একজন প্রমী খিসা বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে বলেন, ‌‌‘আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা যারা আন্দোলনে প্রথম সারিতে রয়েছি তাদেরকে চিহ্নিত করে রাখা হচ্ছে বলে শুনেছি।’

তিনি আরো বলেন, ‘বর্তমান প্রভোস্ট তার পদে বহাল থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আমরা পুনর্নির্বাচন চাই। এছাড়াও, পাঁচজনের নাম উল্লেখ করে মামলা দেওয়া হয়েছে। সেখানে অজ্ঞাত হিসেবে ৪০ জনের কথা বলা হয়েছে। এই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।’

অনশনকারী অন্য শিক্ষার্থীরা হলেন- হল সংসদের কোটা সংস্কার আন্দোলনের ভিপি প্রার্থী রাফিয়া সুলতানা, কেন্দ্রীয় সংসদের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী শ্রবনা শফিক দীপ্তি, ছাত্র ফেডারেশন মনোনীত প্যানেলের হল সংসদের এজিএস প্রার্থী শেখ সায়িদা আফরীন শাফি, একই প্যানেলের হল সংসদের সদস্য পদ প্রার্থী প্রমী খিসা এবং জয়ন্তী রেজা।

এদিকে আমাদের নিজস্ব সংবাদদাতা ঘটনাস্থল থেকে জানান, অনশনরত শিক্ষার্থীদের একজন শ্রবনা শফিক দীপ্তি গণমাধ্যমকে বলেছেন, গত রাত দেড়টা-২টার দিকে মোটরসাইকেলে চড়ে ছাত্রলীগের দেড়শ জনের মতো নেতাকর্মী এসেছিলো রোকেয়া হলের সামনে। তারা তাদেরকে টিজ করেছে বলে অভিযোগ করেন।

সেসময় ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী মুঠোফোনে বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে কথা বলে জানতে চান এখানে তারা (অনশনকারীরা) কেনো অবস্থান করছে? কোনো তাদেরকে তুলে দেওয়া হচ্ছে না? ফোনে তাদেরকে বহিষ্কারের দাবিও জানান- বলে অনশনকারীরা উল্লেখ করেন।

এমআই