দাবি না মানলে ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

দাবি না মানলে ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

ঢাবি, ২১ জানুয়ারি (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা ও ছাত্রী উত্ত্যক্তের অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের বিচারসহ তিনদফা দাবিতে আবারো প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীরা।

রবিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনের রাজু স্মারক ভাস্কর্যের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শেষে এ আল্টিমেটাম দেয় আন্দোলনকারীরা।

মিছিলটি কলা ভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ, কাজী মোতাহার হোসেন ভবন মোকাররম হোসেন ভবন হয়ে কার্জন হলে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বিক্ষোভকারী বলেন, প্রশাসন আমাদের বিরুদ্ধে যে মামলা করেছে৷ তা সম্পূর্ণ অযোক্তিক ও অগ্রহণযোগ্য৷ আমরা নিজেদেরকে ভাঙচুরকারী দাবি করে রাজু ভাস্কর্যে প্রায় তিনদিন অবস্থান নিয়েছি৷ কিন্তু প্রশাসন আমাদেরকে গ্রেপ্তার করতে আসেনি৷ এসময় বিক্ষোভকারীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবিলম্বে তাদের তিনদফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।

এসব দাবি না মানলে মঙ্গলবার (২৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও করার কর্মসূচি দেন তারা।

তিন দফা হলো- আন্দোলনকারীদের বিরুদ্ধে করা অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার করা, অধিভুক্ত বাতিলের দাবিতে শিক্ষার্থীদের ওপর হামলা যৌননিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার এবং দায়িত্ব পালনে ব্যর্থ প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর পদত্যাগ।

(জাস্ট নিউজ/একে/১৯০০ঘ.)