বগুড়ায় ভিপি নুরের ওপর হামলাকারীদের নাম প্রকাশ

বগুড়ায় ভিপি নুরের ওপর হামলাকারীদের নাম প্রকাশ

বগুড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তার সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।’ পাশাপাশি হামলাকারীদের নাম প্রকাশ করেছে তারা।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে তারা এই মানববন্ধন ও বিক্ষোভ করে। কর্মসূচী থেকে ডাকসুর ভিপির ওপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন, পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান, মশিউর রহমানসহ অনেকে।

ডাকসু ভিপি নুরুল হক নুর এই সংগঠনের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বগুড়ায় একটি ইফতার অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন।

মানববন্ধনে হামলাকারীদের তালিকা প্রকাশ করা হয়। সেখানে যাদের নাম রয়েছে তারা হলেন- বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, যুগ্ম সাধারণ সম্পাদক তাকভির ইসলাম খান, প্রচার সম্পাদক মো. মুকুল ইসলাম, সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ। ভিডিও ফুটেজ দেখে তাদের সনাক্ত করা হয় বলে মানববন্ধনে জানানো হয়।

মানববন্ধনে রাশেদ খান বলেন, সন্ত্রাসীরা একের পর এক আমাদের ওপর হামলা করছে। কিন্তু আমরা সে হামলার বিচার পাচ্ছি না। বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। তিনি দ্রুততম সময়ের মধ্যে ডাকসুর ভিপি নুরুল হক নুরের ওপর হামলার বিচার দাবি করেন।

আখতার হোসেন বলেন, এই পর্যন্ত একটি হামলারও বিচার হয়নি। পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলার বিচার না করলে দেশের সাধারণ ছাত্রদের নিয়ে রাজপথে নেমে হামলাকারীদের মুখোশ উন্মোচন করা হবে বলেও জানান তিনি।

এমআই