একাদশ শ্রেণিতে ভর্তি

কবি নজরুল কলেজের অতিরিক্ত টাকা আদায়, শিওর ক্যাশের ৪ এজেন্ট আটক

কবি নজরুল কলেজের অতিরিক্ত টাকা আদায়, শিওর ক্যাশের ৪ এজেন্ট আটক

পুরান ঢাকার ঐতিহ্যবাহী সরকারি কবি নজরুল কলেজে একাদশ শ্রেণীর ভর্তিতে নির্ধারিত টাকার থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে শিওর ক্যাশের চার এজেন্টকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকাল থেকে একাদশ শ্রেণীতে ভর্তিচ্ছুদের ভিড় থাকায় কলেজের বাইরে থাকা শিওর ক্যাশের এজেন্টরা অতিরিক্ত টাকা দিতে বাধ্য করে শিক্ষার্থীদের। ভর্তির নিয়ম অনুযায়ী ৩ হাজার ৩১২ টাকা (সর্বোচ্চ কমিশন ৩০ টাকা) শিওর ক্যাশে জমাদানের মাধ্যমে পরিশোধ করতে হয়। কিন্তু কলেজ সংলগ্ন বাহাদুর শাহ পার্কের উত্তর পাশে থাকা শিওর ক্যাশের এজেন্টরা প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ৪’শ টাকা পর্যন্ত অতিরিক্ত নিচ্ছে।

পরে সাধারণ শিক্ষার্থীরা পুলিশকে জানালে পুলিশ এসে তাদের আটক করে।

এই বিষয়ে সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ বলেন, শিওর ক্যাশের মাধ্যমে একাদশ শ্রেণীর ভর্তির টাকা অতিরিক্ত নেওয়া অভিযোগে চারজনকে আটক করা হয়। পরে মুছলেখা দিয়ে অতিরিক্ত টাকা ফেরত দেয়ার মাধ্যমে তাদের ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি। পরবর্তীতে এধরণের কর্মকাণ্ড করলে তাদেরকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এ ঘটনা নিয়ে কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার বলেন, কলেজের একাদশ শ্রেণীর ভর্তির সব কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করার নিয়ম রয়েছে। তবে কিছু অসাধু শিওর ক্যাশের এজেন্টরা শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি বাবদ অতিরিক্ত টাকা আদায় করেছে।

এ বিষয়ে কবি নজরুল কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা সোচ্চার রয়েছে। যেন এই ধরণের কর্মকাণ্ডে কেউ জাড়াতে না পরে। তিনি বলেন, আমরা এই অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ পেয়েছি সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে এবং সাথে সাথে এর প্রতিবাদ জানিয়েছে। পুলিশের মাধ্যেমে তাদেরকে আইনের আওতায় আনার চেষ্টা করেছি।

উল্লেখ্য আজ থেকে সারাদেশে একাদশ শ্রেণীর ভর্তি কার্যক্রম শুরু হয়েছে যা যা চলবে আগামী ৩০ জুন পর্যন্ত।

এমআই