নারীর থেকে গাঁজা কিনতে গিয়ে ছাত্রলীগের ৩ নেতা-কর্মী আটক

নারীর থেকে গাঁজা কিনতে গিয়ে ছাত্রলীগের ৩ নেতা-কর্মী আটক

গাঁজা কেনার সময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রলীগের দুজন নেতা ও একজন কর্মীসহ এক নারীকে হাতেনাতে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত পুলিশ।বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের পূবালী ব্যাংকের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটক ছাত্ররা হলেন, বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের তৃতীয় বর্ষের ছাত্র ও শহীদ নাজমুল আহসান হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রীতম কুমার সাহা, কৃষি প্রকৌশল ও কারিগরী অনুষদের শিক্ষার্থী ও ঈশা খাঁ হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. সায়েদুল মুরসালিন নিবিড় এবং বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত ও বঙ্গবন্ধু শেখ মুজিব হলের ছাত্রলীগ কর্মী বদরুদ্দোজা রাজু।

জানা গেছে, দীর্ঘদিন ধরে বাকৃবি শিক্ষার্থীদের কাছে গাঁজা বিক্রি করতেন শিউলি আক্তার নামের এক নারী। বৃহস্পতিবার গাঁজা কেনার সময় ওই নারীসহ চারজনকে হাতেনাতে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছে থেকে পাঁচ পুটলি গাঁজা উদ্ধার করে পুলিশ। পরে ওই নারীকে থানায় চালান দেওয়া হয় এবং তিন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়িতে আটকে রাখা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, ‘যদি কেউ ব্যক্তিগতভাবে মাদকের সাথে জড়িত থাকে তাহলে তার দায়ভার সংগঠন নেবে না। জড়িত প্রমাণিত হলে তাদেরকে সংগঠন থেকে বহিষ্কার করা হবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আজহারুল হক বলেন, ‘আটককৃত শিক্ষার্থীদের বিরুদ্ধে অ্যাকাডেমিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে অভিভাবক ডেকে তাদেরকে পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হবে।’

এমআই