ঢাবি'তে এফআইসিসি'র বিদেশে শিক্ষা বিষয়ক সেমিনার

"বিদেশে পড়াশোনা যোগ্যতা, কর্ম পরিধি বিস্তারে সুবিধা দিবে"

"বিদেশে পড়াশোনা যোগ্যতা, কর্ম পরিধি বিস্তারে সুবিধা দিবে"

বিশ্বায়নের এ সময়ে বিদেশে পড়াশোনার ক্ষেত্র অনেক বেড়েছে। এদেশে শিক্ষার সুযোগ রয়েছে কিন্তু এতটা পর্যাপ্ত নয়। নিজেকে প্রতিযোগিতার উপযুক্ত করে তোলতে বিদেশে পড়ার ক্ষেত্রে শিক্ষার্থীদের সেতুবন্ধন হলো ক্যারিয়ার কাউন্সিলিং সার্ভিস এফআইসিসি।

সম্প্রতি প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

এফআইসিসি ব্যবস্থাপনা পরিচালক ইসমাঈল হোসেন এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আলী আক্কাস।

আলী আক্কাস তার বক্তব্য বলেন, নিজেকে এগিয়ে নিতে উচ্চ শিক্ষার বিকল্প নেই। আমাদের দেশে উচ্চ শিক্ষার সুযোগ আছে তবে এটা ততটা পর্যাপ্ত নয়। এফআইসিসি বিদেশে পড়ার ক্ষেত্রে সেতুবন্ধন হিসেবে ভূমিকা রাখছে।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এফআইসিসি সুইডেন শাখার কান্ট্রি ডিরেক্টর মুরশেদ আলম জেবু (ইউনিভার্সিটি ওয়েস্ট, সুইডেন), ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক মো. আরিফুল ইসলাম অপু, সহযোগি অধ্যাপক ড. মো. রাকিবুল হক, চীয়াংশি ইউনিভার্সির্টি ফাইন্যান্স এন্ড ইকোনমিক্স এর কো-অর্ডিনেটর মো. সাকিজ উদ্দিন সরকার।

সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এফআইসিসি ব্রাঞ্চ ম্যানেজার মোহাম্মদ আতাউল্লাহ, এডমিন মো. আবু রায়হান , মার্কেট ডেভলপম্যান্ট ম্যানেজার মাহবুবুল আলম রাসেল, কাউন্সিলর আসাদুজ্জামান জুয়েল, কুমিল্লা জোন ম্যানেজার মো. নূরে আলম, ক্রিয়েটিভ ম্যানেজার মো: মুশফিকুর রহমান, ইননোভেশন ম্যানেজার মো: আইশিকুর রহমান এবং টেক ম্যানেজার সাব্বির আহমাদ।

সেমিনার সঞ্চালনা করেন আব্দুল্লাহ মেহেদি।

সভাপতির বক্তব্যে ইসমাঈল বলেন, এফআইসিসি শুধুমাত্র ব্যবসা নির্ভর কোনো প্রতিষ্ঠান নয়। বিদেশে এবং দেশে শিক্ষার প্রসারে এবং এই খাতকে উন্নত করতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছি আমরা।

এমজে/