ছাত্রলীগের দখলে মধুর ক্যান্টিনের চেয়ার-টেবিল, মেঝেতে বসে প্রতিবাদ ছাত্রদলের

ছাত্রলীগের দখলে মধুর ক্যান্টিনের চেয়ার-টেবিল, মেঝেতে বসে প্রতিবাদ ছাত্রদলের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সব চেয়ার-টেবিল ছাত্রলীগের নেতা-কর্মীরা নিজেদের দখলে রেখেছেন বলে অভিযোগ করেছেন ছাত্রদলের নেতা-কর্মীরা। এ অবস্থায় সেখানে গিয়ে বসার জায়গা না পেয়ে ক্যান্টিনের মেঝেতে বসে প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রদলের নেতা-কর্মীরা মধুর ক্যান্টিনে গেলে সেখানে বসার জায়গা না পেয়ে তারা এ প্রতিবাদ জানান।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নেতা-কর্মীদের নিয়ে মধুর ক্যান্টিনে যান। সেখানে গিয়ে বসার জায়গা না পেয়ে একপর্যায়ে প্রতিবাদ জানিয়ে মধুর ক্যান্টিনের মেঝেতে বসে পড়েন সংগঠনটির নেতা-কর্মীরা। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে সেখানে দুই শতাধিক নেতা-কর্মী অবস্থান নেন।

ছাত্রদলের নেতা-কর্মীদের অভিযোগ, গত কয়েকদিন ধরেই ছাত্রলীগের নেতা-কর্মীরা চেয়ার-টেবিল দখল করে রেখেছেন। আগে দু’একটি চেয়ার-টেবিল থাকলেও আজ সকালে তাও ছিল না। অথচ ছাত্রলীগের বসার চেয়ারগুলো অধিকাংশ খালি পড়ে ছিল।

ছাত্রদল নেতা নিজাম উদ্দিন রিপন বলেন, ‘গত কয়েকদিন ধরেই ছাত্রলীগের নেতা-কর্মীরা এ ধরনের আচরণ করছেন। তারা সব চেয়ার-টেবিল দখল করে রেখেছেন। এখন আমাদের সভাপতি-সাধারণ সম্পাদক এসেছেন, তাদেরও বসার কোনো জায়গা নেই।’

এ বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আগে কিছু চেয়ার-টেবিল থাকলেও এখন সব দখল করে নিয়েছে ছাত্রলীগ। আমাদের বসার কোনো জায়গা নেই। ফলে মেঝেতে বসে প্রতীকী প্রতিবাদ জানাচ্ছি।’

এ ব্যাপারে শিগগিরই ছাত্রলীগের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলবেন বলেও জানান তিনি।