আইসিইউতেই থাকছেন ফারাবি

আইসিইউতেই থাকছেন ফারাবি

লাইফ সাপোর্ট খুলে ফেলা হলেও নিবিড় পরিচর্যা কেন্দ্রেই (আইসিইউ) রাখা হয়েছে ডাকসু ভবনে হামলায় গুরুতর আহত তুহিন ফারাবিকে। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন বলেন, ‘অতিরিক্ত দর্শনাথীদের কথা চিন্তা করে ফারাবিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। তিনি এমনিতে স্থিতিশীল আছেন।’

এর আগে রবিবার সন্ধ্যায় তুহিন ফারাবিকে হাসপাতালের লাইফ সাপোর্টে নেওয়া হয়। সোমবার সকালে তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘ফারাবির লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে। তিনি কথা বলছেন। তাকে ওয়ার্ডে নিয়ে যাওয়া হবে।’

তুহিন ফারাবির গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়িতে। বর্তমানে তিনি রাজধানীর চার্টার্ড ইউনিভার্সিটি কলেজের শিক্ষার্থী। একই সঙ্গে তিনি বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক এবং কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক।

প্রসঙ্গত, রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগিদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। ঢাবির ডাকসু ভবনে ভিপির কক্ষে এ হামলার ঘটনা ঘটে। হামলায় নুর ও তার সংগঠনের অন্তত ২৪ জন নেতাকর্মী আহত হন। তাদের চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এমজে/