ডাকসু’র ভিপি নুরদের ওপর হামলার সিসিটিভি ফুটেজ ‘গায়েব’

ডাকসু’র ভিপি নুরদের ওপর হামলার সিসিটিভি ফুটেজ ‘গায়েব’

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলার সিসিটিভি ফুটেজ গায়েব হয়ে গেছে। সিসিটিভির ফুটেজ ডাকসুর জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা আবুল কালাম আজাদের কক্ষে থাকা একটি কম্পিউটারে সংরক্ষণ হতো। সেই কম্পিউটারের এখন হদিস মিলছে না।

আবুল কালাম বলেছেন, ‘কম্পিউটার কে নিয়ে গেছে সে ব্যাপারে আমি কিছু জানি না।’

ডাকসু ভবনের বাইরে এবং ভেতরে মিলিয়ে মোট ৯টি সিসিটিভি ক্যামেরা আছে।ক্যামেরাগুলো যে অবস্থানে লাগানো রয়েছে তাতে ডাকসু ভবনে প্রবেশকারী সবার ভিডিও ধরা পড়ার কথা এসব ক্যামেরায়।

হামলার ঘটনার পর ক্যামেরাগুলো অক্ষত থাকলেও এখন সিপিইউ উধাও হয়ে যাওয়ায় ফুটেজ মিলছে না।

আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, ডাকসু ভবনে দু’পক্ষের উত্তেজনার মধ্যে বিষয়টি জানাতে তিনি প্রক্টর অফিসে গিয়েছিলেন। প্রক্টরের কার্যালয় থেকে বের হয়ে পরিস্থিতি জানানোর জন্য তিনি ডাকসুর কোষাধ্যক্ষ ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের কার্যালয়ে যান। কিন্তু অফিসে না পেয়ে তাকে ফোনে চেষ্টার পরও সংযোগ পাওয়া যায়নি। এরপর তিনি নিজের কক্ষে এসে দেখেন, কক্ষের তালা ভাঙা এবং ভেতরে মনিটর ও সিপিইউ নেই। কে বা কারা সেগুলো নিয়ে গেছে, তা তিনি জানেন না।

ডাকসুর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন গতকাল নুরকে তার কার্যালয়ে গিয়ে হুমকি দেওয়ার পর মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা ডাকসু কার্যালয়ে হামলা চালায়। ওই ঘটনায় নুরসহ ২৭ জন আহত হন। গুরুতর আহত ছয় জনকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীদের হাতে আক্রান্ত হলেন ভিপি নুর।