ডাকসুর ছাদ থেকে ফেলে দেয়া সুহেল আইসিইউতে

ডাকসুর ছাদ থেকে ফেলে দেয়া সুহেল আইসিইউতে

মাথায় অস্ত্রোপচারের পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে ডাকসু ভবনে হামলার শিকার এপিএম সোহেলকে।মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টায় অপারেশন শেষে আইসিইউতে রাখা হয়েছে তাকে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহেল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের সংগঠনের নেতা।

জানা যায়, অপরাশেন শেষে আইসিইউ’র ২১ নম্বর বেডে রাখা হয়েছে সোহেলকে।মঙ্গলবার রাত সোয়া ৯টায় অপারেশনের জন্য নেওয়া হয় তাকে।পরে রাত সাড়ে ১১টায় অপারেশন শেষ হয়।

গত রবিবার ডাকসু ভিপি নুরুল হককে তার কক্ষে ঢুকে আলো নিভিয়ে পেটানর অভিযোগ ওঠে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীর বিরুদ্ধে। এই মঞ্চের অনেকেই ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়।

আহতদের মধ্যে কয়েকজনেকে হাসপাতালে ভর্তি করা হয়।। এদিন এপিএম সোহেলকে ডাকসু ভবনের ছাদ থেকে ফেলে দিয়েছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা।

এ ঘটনায় গত সোমবার রাত ১২টা ৪৫ মিনিটে শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। মামলায় (৩৪ নম্বর) আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০/৩৫ জনকে আসামি করা হয়।

এ ছাড়া গতকাল মঙ্গলবার হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন-আল মামুন, ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদী হাসান শান্ত।