জাফর ইকবালকে ছুরিকাঘাত

হামলাকারীর অবস্থা আশঙ্কাজনক

হামলাকারীর অবস্থা আশঙ্কাজনক

সিলেট, ৩ মার্চ (জাস্ট নিউজ) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী যুবক ধরা পড়েছেন। ঘটনাস্থল থেকে তাকে হাতেনাতে ধরে শিক্ষার্থীরা তাকে গণধোলাই দেন। এতে তার অবস্থা গুরুতর।

শনিবার বিকাল সাড়ে ৫টায় ক্যাম্পাসের মুক্তমঞ্চে জাফর ইকবালের ওপর হামলার পরপরই ওই যুবককে ধরে ফেলা হয় বলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানিয়েছেন।

ওই যুবককে বেদম পেটানোর পর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ আটকে রাখা হয়েছে। এখনও তার পরিচয় পাওয়া যায়নি বলে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানিয়েছেন।

ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ফেস্টিভ্যাল চলছিল ক্যাম্পাসের মুক্তমঞ্চে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক জাফর ইকবাল। সেখানেই তার ওপর হামলা হয়।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন জাফর ইকবাল। র‌্যাগিংয়ের দায়ে পাঁচ ছাত্রের শাস্তি দেওয়া হলে তিনি বলেছিলেন, এদের শাস্তির পরিমাণ কম হয়েছে, তাদের পুলিশে দেয়া উচিৎ।

এদিকে মাথায় জখম অবস্থায় জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। তার অস্ত্রোপচার চলছে। হামলার পর রক্তক্ষরণ হলেও তিনি কথা বলছিলেন বলে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানিয়েছেন।

হামলার পর শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করছে।

(জাস্ট নিউজ/একে/১৯৩৫ঘ.)