হামলাকারী ছিল জাফর ইকবালের পিছনেই

হামলাকারী ছিল জাফর ইকবালের পিছনেই

সিলেট, ৩ মার্চ (জাস্ট নিউজ) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপরে ছুরি দিয়ে হামলাকারী অনুষ্ঠান চলাকালীন পিছনেই ছিল বলে অনুষ্ঠানে তোলা ছবি দেখে পরবর্তীতে শনাক্ত করা হয়। হামলাকারীর গায়ে ছিল টি-শার্ট এবং পরনে জিন্স প্যান্ট।

প্রত্যক্ষদর্শী সূত্র জানান, শনিবার দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে থেকে ইইই ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান শুরু হয়। এতে ড. জাফর ইকবাল অতিথিদের সারিতে বসে ছিলেন। অনুষ্ঠান চলাকালীন বিকাল ৫টা ৪০ মিনিটে এক যুবক এসে পেছন দিক থেকে এসে ধারালো ছুরি দিয়ে জাফর ইকবালের মাথায় আঘাত করে। তখন হামলাকারী যুবককে পুলিশ ও উপস্থিত শিক্ষার্থীরা আটক করে। এসময় দ্রুত মোটরসাইকেল যোগে একজনকে ক্যাম্পাস ছেড়ে চলে যেতে দেখা যায়।

এদিকে হামলার শিকার জাফর ইকবালের মাথা থেকে রক্তক্ষরণ হয়েছিল বলে জানান প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী। হামলাকারী আটক হলেও তার পরিচয় এখনো জানা যায়নি। আটকের সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা হামলাকারী যুবককে মারধর করলে সে গুরুতর আহত হয়। হামলাকারী বর্তমানে র‌্যাবের হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় আছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, মঞ্চের পেছন থেকে এসে এক ছেলে ছুরি মারে মাথার পিছন দিকে। সঙ্গে সঙ্গে পুলিশসহ অন্যরা তাকে আটক করে।

(জাস্ট নিউজ/একে/২৩৫৪ঘ.)