শাবিপ্রবি ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার

শাবিপ্রবি ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার

সিলেট, ২১ মার্চ (জাস্ট নিউজ) : দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসাইনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে শাবিপ্রবি শাখা ছাত্রলীগের বিবদমান দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয় এবং একজন সাধারণ শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। এই ঘটনায় ছাত্রলীগের ১২ নেতাকর্মী বহিষ্কার করল সংগঠনটি।

এঁদের মধ্যে স্থায়ীভাবে বহিষ্কৃত হয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবু সাঈদ আকন্দ এবং কেন্দ্রীয় সদস্য ও জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ। বহিষ্কৃত হওয়া ১০ নেতাকর্মী হলেন- শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েম, যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুল আলম অন্তু, সাংগঠনিক সম্পাদক দোলন আহমেদ, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লক্ষণ চন্দ্র বর্মণ, সদস্য মুনকার কাজী, তৌফিকুর রহমান তন্ময় ও বাসির মিয়া এবং কর্মী মেহের উদ্দিন হিমেল, রায়হান আহমেদ ও শরিফুল মালেক শরিফ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১০টায় শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের ফটক সংলগ্ন সাতকরা রেস্টুরেন্টে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবু সাইদ আকন্দ ও জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে সহসভাপতি তারিকুল ইসলামের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এ সময় সেখানে উপস্থিত সাধারণ শিক্ষার্থী আব্দুল্লাহ রনি গুলিবিদ্ধ হন। তবে রনি কোন পক্ষের সমর্থকদের গুলিতে আহত হয়েছেন তা নিশ্চিত নয়। বিষয়টি নিয়ে এক পক্ষ অপর পক্ষকে দোষারোপ করছে।

(জাস্ট নিউজ/একে/২০৪৮ঘ.)