জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় থাকছে না এমসিকিউ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় থাকছে না এমসিকিউ

জবি, ২৭ এপ্রিল (জাস্ট নিউজ) : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভর্তি পরীক্ষাসহ সব ধরনের পরীক্ষা থেকে এমসিকিউ (বহুনির্বাচনী প্রশ্ন) তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকরী পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিক্ষকরা স্নাতক পর্যায়ে ক্লাসে মাল্টিমিডিয়া ব্যবহার করতে পারবেন না বলে সিন্ডিকেটের ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। তবে কোর্সের প্রয়োজনে কোনো ভিডিও শিক্ষার্থীদের দেখানোর প্রয়োজন হলে বিশেষ বিবেচনায় মাল্টিমিডিয়া ব্যবহার করতে পারবেন।

প্রতিটি কোর্সের জন্য সংশ্লিষ্ট শিক্ষকরা সুলভ মূল্যে বাজারে পাওয়া যায় এমন বিশ্বমানের একটি টেক্সট বই নির্ধারণ করে দেবেন। প্রয়োজনে একাধিক রেফারেন্স বই ব্যবহার করতে পারবেন। কোনো অবস্থাতেই শিক্ষকরা শিক্ষার্থীদের ক্লাসে নোট, গাইড বা লেকচার শিট প্রদান করতে পারবেন না।

গত ২২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। আর বৃহস্পতিবার তা সিন্ডিকেট সভায় অনুমোদিত হয়।

(জাস্ট নিউজ/একে/১৯২৫ঘ.)