ঢাবিতে শিক্ষার্থীকে রড দিয়ে পেটাল ছাত্রলীগ কর্মীরা!

ঢাবিতে শিক্ষার্থীকে রড দিয়ে পেটাল ছাত্রলীগ কর্মীরা!

ঢাকা, ৮ মে (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ উঠেছে বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনের (ভিসি চত্বর) সামনে এই ঘটনা ঘটে।

আহত ওই শিক্ষার্থীর নাম যুবায়ের। তিনি সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং স্যার এফ রহমান হলের আবাসিক ছাত্র। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যুবায়েরকে মারধরের অভিযোগ উঠেছে যাদের বিরুদ্ধে তারা হলেন, বিজয় একাত্তর হলের প্রথম বর্ষের সাদিক, সিফাত, পারভেজসহ আট-দশজন শিক্ষার্থী। এরা সবাই বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকির আহমেদ রাসেলের অনুসারী হিসেবে পরিচিত।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে যুবায়ের ও তার বন্ধুরা ভিসি চত্বরে বসে আড্ডা দিচ্ছিলেন। এসময় বিজয় একাত্তর হল ছাত্রলীগের ওই কর্মীরা এসে যুবায়েরকে একা ডেকে কথা বলেন। তখন তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে কয়েকজন ছাত্রলীগ কর্মী যুবায়েরকে রড ও লাঠি দিয়ে মারধর করে রক্তাক্ত করেন এবং তার মোবাইল কেড়ে নেন। পরে যুবায়েরের বন্ধুরা ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ছাত্রলীগের ঢাবি শাখার সাবেক সহ-সম্পাদক রবিউল ইসলাম গণমাধ্যমকে জানান, বিজয় একাত্তর হলের প্রথম বর্ষের ওই শিক্ষার্থীদের মধ্যে আগে থেকেই কোনো একটা ঝামেলা ছিল। সেটিকে কেন্দ্র করেই এই ঘটনা ঘটেছে। ওই শিক্ষার্থীরা সবাই হলের সভাপতি ফকির আহমেদ রাসেলের অনুসারী বলেও জানান তিনি।

এ বিষয়ে ফকির আহমেদ রাসেল গণমাধ্যমকে বলেন, তারা প্রথম বর্ষের শিক্ষার্থী। আমি তাদের চিনি না। খোঁজ নিয়ে দেখছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, আমি ঘটনার বিষয়টি দেখছি। যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(জাস্ট নিউজ/এমআই/১০০৮ঘ.)