কোটা সংস্কার আন্দোলন ঠেকানোর ডাক দিলেন রাবি ভিসি

কোটা সংস্কার আন্দোলন ঠেকানোর ডাক দিলেন রাবি ভিসি

রাবি, ১২ মে (জাস্ট নিউজ) : কোটা সংস্কার আন্দোলন ঠেকানোর ডাক দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান।

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে মুক্তিযোদ্ধা সন্তানদের স্কলারশিপ প্রদান অনুষ্ঠানে তিনি এ ডাক দেন।

কোটা আন্দোলন ঠেকাতে মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানিয়ে রাবি ভিসি বলেন, মিথ্যা কথা ফেসবুকে দিয়ে মানুষ হত্যা করানো হচ্ছে। ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করা হচ্ছে। মুক্তিযোদ্ধারা কি বেঁচে নেই এখন আর? এই মিথ্যার বিরুদ্ধে কি প্রতিরোধ করতে পারেন না?

মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য, প্রতিবন্ধীদের জন্য কোটা ছিল, সেই কোটার বিরুদ্ধে আন্দোলন করে কারা? আপনারা মুক্তিযুদ্ধের সন্তানেরা সেই আন্দোলন প্রতিরোধ করতে পারেন না?

রাবি ভিসি বলেন, দরকার ছিল দেশ স্বাধীনের পর মুক্তিযোদ্ধাদের তালিকা না করে রাজাকারদের তালিকা করা। কারণ আজ মুক্তিযোদ্ধাদের তালিকা করতে গিয়ে কত অমুক্তিযোদ্ধার নাম চলে আসায় আসল মুক্তিযোদ্ধারা কাতারেই আর থাকলো না। তাদের অনেকেই ভিক্ষা করে, রিকশা চালিয়ে জীবনযাপন করতে দেখেছি। আমাদের বেঁচে থাকার চেয়ে না থাকাই উচিত। এটা আমার জন্য কষ্টের।

রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক রুহুল আমিন প্রামাণিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশাহ।

(জাস্ট নিউজ/জেআর/১৫০৫ঘ.)