রাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

রাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

রাজশাহী, ১ জুলাই (জাস্ট নিউজ) : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কোটা সংস্কার আন্দোলনের পূর্ব ঘোষিত সময় অনুযায়ী মানববন্ধনের ডাক দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা কোটা সংস্কার আন্দোলনকর্মীদের মারধর করে ব্যানার কেড়ে নেয় বলে অভিযোগ উঠেছে।

রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই ঘটনা ঘটে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার যুগ্ম-আহ্বায়ক মাহফুজা মোহিনী বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করতে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হই আমরা। এ সময় শান্ত ও শুভ নামের দুই শিক্ষার্থী ব্যানার নিয়ে সামনে দাঁড়াতেই রাবি ছাত্রলীগের নেতা-কর্মীরা এসে তাদেরকে বেধম মারধর করে। এ সময় উপায় না পেয়ে আশ্রয় নিতে কেন্দ্রীয় লাইব্রেরির ভেতরে ঢুকে পড়ে তারা।

এদিকে, সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান করেছে। আন্দোলনের প্রস্তুতি নিতে গেলেই রাবি ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের ছত্রভঙ্গ করে দিচ্ছে। তবে মানববন্ধনে দাঁড়াতে না পারলেও ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিতে চেষ্টা করছে।

তবে মারধরের বিষয়টি অস্বীকার করে রাবি শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, মারধরের মতো কোনো ঘটনা ঘটেনি। অন্যান্য দিনের মতো নেতাকর্মীদের নিয়ে ক্যাম্পাসে মহড়া দিয়েছি মাত্র।

তিনি আরো বলেন, তবে আন্দোলনের নামে ক্যাম্পাসে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা ও প্রধানমন্ত্রীর নামে কটূক্তিকারীদের কোনো ছাড় দিবে না রাবি ছাত্রলীগ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, সব ধরনের ঝামেলা এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সতর্ক অবস্থানে আছে।

(জাস্ট নিউজ/এমআই/১২৩২ঘ.)