সাংবাদিক দেখে সুর পাল্টালেন নেতা

সাংবাদিক দেখে সুর পাল্টালেন নেতা

ঢাকা, ৫ জুলাই (জাস্ট নিউজ) : কোটা সংস্কার আন্দোলনে নেতাকর্মীদের ওপর হামলার বিচার চেয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির স্কুলছাত্র বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি।

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিচার চান কি না প্রশ্নের জবাবে জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘আমি অবশ্যই বিচার চাই। তবে ক্যাম্পাসে কেউ যদি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাহলে তাকে ছাড় দেওয়া হবে না।’

অভিযোগ আছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর যে হামলা হয়েছে তার নেতৃত্বে ছিলেন জয়নুল আবেদীন। বিভিন্ন গণমাধ্যমে ছাত্রলীগের হামলার যে ছবি ও ভিডিও প্রকাশ করা হয়েছে সেখানে ছাত্রলীগের এই নেতাকে দেখা গেছে।

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার বিচার ও আটককৃতদের মুক্তির দাবিতে বিক্ষোভ আজ দুপুরে মিছিল করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বিক্ষোভ নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশ করার প্রস্তুতি নেন। এ সময় ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা কেন্দ্রীয় গ্রন্থাগারের গেইটে অবস্থান নেন। তাঁরা বিভিন্ন স্লোগান দেন তখন। পরে সাংবাদিকরা তাঁদের অবস্থানের বিষয়ে জানতে গেলে ছাত্রলীগ নেতা জয়নুল আবেদীন এসব কথা বলেন।

জয়নুল আবেদীনকে প্রশ্ন করার সময় ছাত্রলীগের উপকর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী চিৎকার করে গণমাধ্যমকর্মীদের বলেন, ‘এক সময় জামায়াত-শিবিরকে মিডিয়া পজেটিভভাবে উপস্থাপন করেছে। কিন্তু আওয়ামী লীগের আমলে তারা ঠিকই যুদ্ধাপরাধী হিসেবে চিহ্নিত হয়েছে এবং মিডিয়াও তাদের খারাপভাবে উপস্থাপন করেছে।’

(জাস্ট নিউজ/একে/১৯২৮ঘ.)