চট্টগ্রামে সব বেসরকারি হাসপাতালে চিকিৎসা বন্ধ

চট্টগ্রামে সব বেসরকারি হাসপাতালে চিকিৎসা বন্ধ

ঢাকা, ৮ জুলাই (জাস্ট নিউজ) : শিশুর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ম্যাক্স হাসপাতালে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছেন হাসপাতাল মালিক পক্ষ। তাদের এই ঘোষণায় সমর্থন দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশ (বিএমএ)।

রবিবার দুপুরের পর থেকে হাসপাতাল মালিক পক্ষ চিকিৎসাসেবা বন্ধের ঘোষণা দেন।

এর আগে, চিকিৎসার ‘অবহেলায়’ শিশু মৃত্যুর ঘটনায় আলোচিত ম্যাক্স হাসপাতালসহ চট্টগ্রামের তিনটি বেসরকারি চিকিৎসা সেবাকেন্দ্রে অভিযান চালায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান গণমাধ্যমকে বলেন, রবিবার বেলা সাড়ে ১১টার দিকে মেহেদীবাগ এলাকার ম্যাক্স হাসপাতাল, ওআর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল আর প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসাপাতালে একযোগে এই অভিযান শুরু হয়।

ম্যাক্স হাসপাতালে অভিযনের নেতৃত্বে ছিলেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে ডা. দেওয়ান মাহমুদ মেহেদি হাসানও উপস্থিত রয়েছেন সেখানে।

র‌্যাব কর্মকর্তা মিমতানুর বলেন, অভিযানে বায়োকেমিস্ট্রি ল্যাবে ব্যবহৃত উপকরণ, ওষুধ এবং হাসপাতালের নথিপত্র ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগপত্র পরীক্ষা করে দেখা হচ্ছে।

অভিযান শুরুর ঘণ্টাখানেক পর র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, ইতোমধ্যে ম্যাক্স হাসপাতালে কিছু অসঙ্গতি পেয়েছি। রোগ নির্ণয়ে বিভিন্ন স্যাম্পল কালেকশন করে তারা চট্টগ্রাম ও দেশের বাইরের বিভিন্ন ল্যাবে পাঠিয়ে দেয়। অনেকটা কমিশন এজেন্টের মত তারা কাজ করেন। অথচ রোগীরা তাদের বিশ্বাস করেই এখানে মেডিকেল টেস্ট করান। দেশের বাইরে স্যাম্পল পাঠাতে সরকারি অনুমোদন লাগে। অথচ কোনো ধরনের অনুমতি ছাড়াই তারা এসব নমুনা বিদেশে পাঠিয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/১৬০০ঘ.)