কোটা আন্দোলনকারীদের ওপর হামলা: জবির ২ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

কোটা আন্দোলনকারীদের ওপর হামলা: জবির ২ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

ঢাকা, ১১ জুলাই (জাস্ট নিউজ) : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে সাংবাদিক ও কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় ২ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- শাখা ছাত্রলীগ কর্মী গণিত বিভাগের ১১তম ব্যাচের আবুল হোসেন পরাগ ও ইতিহাস বিভাগের ১২তম ব্যাচের নূরে আলম সিদ্দিকী। এ ছাড়া হামলার ঘটনার সঙ্গে জড়িতদের মুচলেকা নিয়েছে জবি প্রশাসন।

তারা হলেন- অ্যাকাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের আকরাম সাইমুম, ১২তম ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০তম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের ১২তম ব্যাচের মাজু।

রবিবার বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারপন্থি কিছু শিক্ষার্থী প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করলে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় পেশাগত দায়িত্বে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের কর্মীরা সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা ও মারধর করে।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনা তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, হামলার ঘটনাটি অনেক পর্যবেক্ষণ করে চূড়ান্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জবি প্রশাসন।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, যাদেরকে বহিষ্কার করা হয়েছে তারা যদি আবার এমন কোনো কর্মকাণ্ডে জড়িত হয় তাহলে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

(জাস্ট নিউজ/এমআই/১৫২১ঘ.)