কোটা সংস্কার: প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে মিছিলে পুলিশের বাধা

কোটা সংস্কার: প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে মিছিলে পুলিশের বাধা

ঢাকা, ১৫ জুলাই (জাস্ট নিউজ) : কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে প্রজ্ঞাপন জারি, আন্দোলনকারীদের ওপর হামলা-মামলা-নির্যাতন ও শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।

রবিবার দুপুর ১টায় প্রগতিশীল ছাত্র জোটের একটি মিছিল মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগে আসলে পুলিশ ব্যারিকেট দিয়ে বাধা প্রধান করে। এসময় তারা সেখানেই সমাবেশ করে।

শাহাবাগ মোড়ে সমাবেশে বক্তারা বলেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একের পর এক ছাত্রলীগ সন্ত্রাস-সহিংসতা করছে। এসকল হামলা, আক্রমণ ও হয়রানিমূলক কর্মকাণ্ড ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য হলেও আইন-শৃঙ্খলাবাহিনী তাদের বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ নেয়নি। অন্যদিকে ক্যাম্পাসগুলোতে এ ধরনের সহিংসতার ঘটনা ঘটলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। যা প্রক্টর এবং প্রক্টরিয়াল বডির চরম ব্যর্থতার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেন বক্তারা।

পরে ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করে।

(জাস্ট নিউজ/একে/১৮৩৯ঘ.)