জাবির প্রশাসনিক ভবন অবরোধ

জাবির প্রশাসনিক ভবন অবরোধ

জাবি, ১৫ জুলাই (জাস্ট নিউজ) : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের একাংশ। ফলে উপাচার্যসহ কোনো কর্মকর্তা-কর্মচারি প্রশাসনিক ভবনে প্রবেশ করতে পারেননি। যার কারণে বন্ধ রয়েছে প্রশাসনিক কাজ।

মঙ্গলবার ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর ব্যানারে সকাল সাড়ে ৮টা থেকে প্রশাসনিক ভবন অবরোধ করেন তারা। এ সময় প্রশাসনিক ভবনে প্রবেশের তিনটি ফটক বন্ধ করে সেগুলোর সামনে ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়।

আন্দোলনরত শিক্ষকেরা ভিসির অধ্যাদেশ, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, ভিসি প্যানেল ও জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও প্রাধ্যক্ষ কমিটির সভাপতির দায়িত্ব প্রদানের দাবিতে এ অবরোধ কর্মসূচি পালন করছেন।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের শিক্ষকরা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ অবরোধ কর্মসূচি চলবে বিকাল ৪টা পর্যন্ত।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল থেকে উপাচার্যের ‘অধ্যাদেশবিরোধী’ কর্মকাণ্ডসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন উপাচার্যবিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

(জাস্ট নিউজ/একে/১৮৪৯ঘ.)