একি পৈশাচিক নির্মমতা!

আন্দোলনরত শিক্ষার্থীর ওপর উঠে গেলো ট্রাক (ভিডিও)

আন্দোলনরত শিক্ষার্থীর ওপর উঠে গেলো ট্রাক (ভিডিও)

ঢাকা, ১ আগস্ট (জাস্ট নিউজ) : রাজধানীর শনিরআখড়ায় একটি চলন্ত ট্রাক আন্দোলনরত শিক্ষার্থীর উপর উঠিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ফেসবুকে ভাইরাল ভিডিওটিতে দেখা যায়, রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুতে চালকদের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে একদল শিক্ষার্থী ঢাকা-চিটাগাং রোডের শনিরআখড়ায় আন্দোলন শুরু করে। এসময় ঢাকাগামী একটি ট্রাককে শিক্ষার্থীরা থামিয়ে দিলে ট্রাকটির সামনে একজন শিক্ষার্থী উঠে পড়ে এবং কয়েকজন শিক্ষার্থী ট্রাকটি ধরে থাকে।

শিক্ষার্থীদের বাধা উপেক্ষা করে চালক ট্রাকটি সামনের দিকে চালিয়ে যায়। এভাবে অনেকদূর পর্যন্ত ঝুলন্ত অবস্থায় যেতে দেখা যায়। এসময় এক শিক্ষার্থী পড়ে গেলে ট্রাকটি তার ওপর তুলে দেয় চালক। সোশ্যাল মিডিয়ায় অনেকেই বলছেন ওই শিক্ষার্থী মারা গেছেন। তবে নির্ভরযোগ্য কোনো সূত্র বিষয়টি নিশ্চিত করেননি।

যাত্রাবাড়ী থানার এএসআই নাজলীন আক্তর জানান, আমারও বিভিন্ন গণমধ্যম ও ফেসবুকের ভিডিও থেকে ঘটনাটি জানতে পেরেছি। তবে এ বিষয়ে আমাদের কাছে এখনও পর্যন্ত নির্ভরযোগ্য কোনো তথ্য নেই। ওসি স্যার ও এডিসি স্যার বাহিরে আছেন, তারা ফিরে আসলে ঘটনা সম্পর্কে জানানো হবে।

এদিকে বুধবার সকাল থেকে নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নেয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা। শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও বারডেম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। যাত্রাবাড়ী থেকে শুরু করে রামপুরা, বনশ্রী, ধানমণ্ডি, উত্তরা এলাকাতেও সড়ক অবরোধ করে তারা। এর মধ্যে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় মিরপুর রোডে অবস্থান নেয় ঢাকা কলেজ, সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস কলেজ, কাজী নজরুল ইসলাম কলেজ, শেখ বোরহান উদ্দীন কলেজ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, তিতুমীর কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে মৃত্যু হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিমের। এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে। চতুর্থ দিনের মতো তারা রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা।

(জাস্ট নিউজ/একে/১৯১০ঘ.)