মিরপুরে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ-পুলিশের হামলা, ফাঁকা গুলি (ভিডিও সহ)

মিরপুরে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ-পুলিশের হামলা, ফাঁকা গুলি (ভিডিও সহ)

ঢাকা, ২ আগস্ট (জাস্ট নিউজ) : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে শিক্ষার্থীদের ওপর একযোগে হামলা চালায় পুলিশ এবং অজ্ঞাত পরিচয় কিছু যুবক। শিক্ষার্থীদের দাবি, স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের সদস্যরা পুলিশের সঙ্গে মিলে এই হামলা চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ধাওয়া পাল্টা ধাওয়ার সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়ে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে মিরপুর ১৩ নম্বরে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ মানববন্ধনে পুলিশ এসে বাধা দেয়। এসময় ছাত্ররা ইট-পাটকেল ছুড়লে পুলিশ শুরু করে লাঠিচার্জ। এসময় একদল যুবককে লাঠি হাতে শিক্ষার্থীদের মারতে দেখা যায়। ১৩ ও ১৪ নম্বরের মধ্যে বিআরটিএ থেকে কাফরুল থানা হয়ে পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের গেইট পর্যন্ত এই ধাওয়া-পাল্টা ধাওয়া চলে।

এই হামলায় রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে কিছু কিশোর-কিশোরীদের। আন্দোলনে অংশ নেওয়া স্থানীয় শিক্ষার্থীদের দাবি, ছাত্রলীগ-যুবলীগ মিলে এই হামলা চালিয়েছে। এদিকে পুলিশ বলছে, শিক্ষার্থীরা কোনো কারণ ছাড়াই কাফরুল থানায় হামলার চেষ্টা করায় তাদের প্রতিহত করা হয়েছে।

তবে লাঠি হাতে ওই যুবকদের সম্পর্কে কিছু বলতে পারেনি পুলিশ।

ঢাকার বিমানবন্দর সড়কে গত রবিবার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। এ ঘটনার পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টানা আন্দোলন করছে।

(জাস্ট নিউজ/একে/১৯১২ঘ.)