নিরাপদ সড়ক নিশ্চিত করতে রাবি শিক্ষার্থীদের ৬ দাবি

নিরাপদ সড়ক নিশ্চিত করতে রাবি শিক্ষার্থীদের ৬ দাবি

রাবি, ৯ আগস্ট (জাস্ট নিউজ) : সড়কে নৈরাজ্য বন্ধ ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে কার্যকর উদ্যোগ গ্রহণে সরকারের প্রতি আহব্বান জানিয়ে ৬ দফা দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে আমতলায় ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এসব দাবি জানান।

দাবিগুলো হলো, নিরাপদ সড়ক নিশ্চিত করতে নৌ মন্ত্রীর পদত্যাগসহ কিশোরদের চলমান আন্দোলনের দাবিসমূহ বাস্তবায়ন করতে হবে, শিক্ষর্থীদের ওপর বর্বরোচিত হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার করতে হবে, আলোকচিত্রী শহীদুল আলমের রিমান্ড বাতিলসহ নিঃশর্ত মুক্তি দিতে হবে, হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, চালক-স্টাফদের নিয়োগপত্র-পরিচয়পত্র ও প্রশিক্ষণ দিতে হবে এবং শ্রমঘন্টা ও বেতন কাঠামো নির্ধারণ করতে হবে, সড়ক দুর্ঘটনায় আহতদের চিকিৎসাভার রাষ্ট্রকে নিতে হবে।

সংবাদ সম্মেলনে তারা এসব দাবিসমূহ দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়ে চলমান আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফন্টের সাধারণ সম্পাদক আল আমীন প্রধান তারেক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাদীরা রুম্মান, চারুকলা অনুষদের শাকিলা খাতুন, আফরুকুন্নাহার তানিয়া, সমাজকর্ম বিভাগের আরিফুল ইসলাম প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৪১৬ঘ.)