একই তারিখে তিন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

একই তারিখে তিন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ একই দিন হওয়ায় বিপাকে পড়েছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরপ্রবি) ভর্তি পরীক্ষার তারিখ প্রায় একই সময়ে নির্ধারণ করা হয়। এতে করে বিপাকে পড়েছে এই তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করতে যাওয়া শিক্ষার্থীরা।

জানা যায়, আগামী ২৬, ২৭ এবং ২৮ অক্টোবর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ২৭, ২৮, ২৯ এবং ৩০ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ২৮, ২৯ অক্টোবর ও ২, ৩ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

অনেক শিক্ষার্থীরা জানায়, ইচ্ছে থাকা সত্ত্বেও তারা আবেদন করতে পারছেন না। একই দিনে পরীক্ষা হওয়ায় এক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে অন্য বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণ করা তাদের পক্ষে একেবারেই অসম্ভব। এতে করে পছন্দের বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে পারছে না বলে জানায় তারা।

তিনটি বিশ্ববিদ্যালয়েই মোট চারদিন এর মধ্যে দুই দিনের পরীক্ষার সময় একই হওয়ায় শিক্ষার্থীরা এই তিনটি বিশ্ববিদ্যালয়ের শুধু একটিতেই পরীক্ষা দিতে পারবে। কারণ অন্য দুইদিনের পরীক্ষা হয়ত মিলে যাওয়া দিনগুলোর আগের দুইদিন নয়তো পরের দুইদিন অনুষ্ঠিত হবে। পথের দূরত্বের কারণে শিক্ষার্থীরা একটি বিশ্ববিদ্যালয়েই পরীক্ষা দিতে পারবে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে ভর্তির তারিখ নিয়ে তাদের এই সমস্যাগুলোর কথা জানা যায়।

(জাস্ট নিউজ/এমআই/২০৪৫ঘ.)