আজ ডাকসু নিয়ে বৈঠক, ছাত্রদলের নিরাপত্তা নিয়ে উদ্বেগ সাদা দলের

আজ ডাকসু নিয়ে বৈঠক, ছাত্রদলের নিরাপত্তা নিয়ে উদ্বেগ সাদা দলের

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রসাশনের আজ রবিবার বৈঠক অনুষ্ঠিত হবে। তবে ক্যাম্পাসে সহাবস্থান না থাকায় ছাত্রদল নেতাদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

তারা ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে দেখা করে এই উদ্বেগের কথা জানান। এ সময় উপস্থিত ছিলেন- ঢাবি সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান ও অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান।

অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান বলেন, রবিবার বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের সভা আহ্বান করা হয়েছে। যেখানে ছাত্রলীগ, ছাত্রদলসহ অন্য ছাত্রসংগঠনগুলোকেও আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু সহাবস্থান না থাকার কারণে ছাত্রদল ক্যাম্পাসে অবস্থান করতে পারে না। পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং হলগুলোতে ক্ষমতাসীন ছাত্রলীগের আধিপত্য। এ অবস্থায় সভায় ছাত্রদলের প্রতিনিধিরা অংশ নিলে তাদের নিরাপত্তা কী হবে তা পরিষ্কার নয়। তাদের নিরাপত্তা দিয়ে দেওয়া হবে কিনা সে বিষয়টিও স্পষ্ট হওয়া দরকার।

প্রসঙ্গত, ডাকসু নির্বাচন করতে ঢাবি প্রশাসনকে ছয় মাসের মধ্যে পদক্ষেপ নিতে চলতি বছরের ১৭ জানুয়ারি আদেশ দেয় উচ্চ আদালত। এই নির্দিষ্ট সময়ে নির্বাচনের পদক্ষেপ না নেওয়ায় আদালত অবমাননার দায়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ (ভিসি) তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হওয়ার পর ডাকসু নির্বাচনে উদ্যোগ নিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

(জাস্ট নিউজ/এমআই/১১৫০ঘ.)