আয়শা-মায়শাকে আলাদা করতে আনা হলো ঢামেকে

আয়শা-মায়শাকে আলাদা করতে আনা হলো ঢামেকে

চট্রগ্রাম, ৭ অক্টোবর (জাস্ট নিউজ) : চট্রগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চনপুর গ্রামের দিনমজুর ইউনুছের স্ত্রী হোসনে আরা’র (১৯) গর্ভ থেকে জন্ম নিয়েছে জোড়া লাগানো দুই মেয়ে শিশু। আয়শা ও মায়শা নামের ওই দুই শিশুর শারীরিক প্রতিবন্ধকতা নিয়েই জন্ম নিয়েছে।

গত ২১ আগস্ট চট্রগ্রামের কেয়ার পয়েন্ট হাসপাতালে সিজারের মাধ্যমে জন্ম নেয় এই জমজ সন্তান। এক সপ্তাহ ওই হাসপাতালেই চিকিৎসায় রেখে পরে বাসায় নিয়ে যাওয়া হয়।

রবিবার সকালে ‘মানব কল্যাণে এসো কিছু করি’ নামের চট্টগ্রামের একটি সেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে জোড়া শিশুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার পর চিকিৎসকরা তাকে প্রাথমিকভাবে দেখে শিশু সার্জারি বিভাগের ২০৫ নম্বর ওয়ার্ডের ৮ নম্বর বেডে ভর্তি করান।

শিশু সার্জারী বিভাগের আবাসিক সার্জন ডা. সৈয়দ আবদুল আদিল বলেন, আজ সকালেই শিশু দুজনকে ভর্তি করা হয়েছে। তাদের পেট, পা, যৌনাঙ্গ একসঙ্গে জোড়া লাগানো। তাদের শারীরিক সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তারপরই মূলত ভিতরের অবস্থা বোঝা যাবে।

তবে প্রাথমিকভাবে দেখে তাদের আলাদা করাটা বেশ কঠিন হবে বলে মনে করছেন ডা. আবদুল আদিল। তবুও তাদের আলাদা করতে সর্বোচ্চ চেষ্টার কথা জানান তিনি। আয়শা ও মায়শার বাবা দিনমজুর। মা গৃহিণী। এটিই তাদের প্রথম সন্তান।

(জাস্ট নিউজ/এমআই/২৩৪৫ঘ.)