ভিক্ষুকের কাছে ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিলেন ডিসি

ভিক্ষুকের কাছে ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিলেন ডিসি

টয়লেটে যাওয়ার কথা বলে ভিক্ষুকের কাছে রেখে যাওয়া নবজাতককে দত্তক নিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। আদালতের মাধ্যমে তিনি শিশুটির অভিভাবকত্ব পেয়েছেন।

গতকাল সোমবার কিশোরগঞ্জ ১ নম্বর আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রফিকুল বারী এ আদেশ দেন। আজ মঙ্গলবার বিকেলে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। শিশুটি বর্তমানে ইউএনওর কাছেই রয়েছে।

ইউএনও লুবনা বলেন, ‘আমাদের ডিসি স্যার শিশুটিকে দত্তক নিয়েছেন। আগামী বৃহস্পতিবার নবজাতককে স্যার নিতে আসবেন। আমরা ওই দিনই স্যারের পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করব। এই কয়দিন নবজাতকটি আমার কাছে থাকবে।’

জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এক নারী টয়লেটে যাওয়ার কথা বলে ভৈরব বাসস্ট্যান্ডে এক ভিক্ষুকের কাছে নবজাতকটিকে রেখে যান। কিন্তু তিনি আর ফিরে আসেননি। ওই ভিক্ষুক তখন শিশুটিকে পাশের একটি ফার্মেসিতে নিয়ে গিয়ে ঘটনা খুলে বলেন। পরে ফার্মেসির মালিক আশরাফুল আলম শিশুটিকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

এ বিষয়ে ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, ‘যেদিন শিশুটিকে হাসপাতালে আনা হয়, তখন বয়স ছিল দুই দিন। শিশুটির যেন কোনো অযত্ন না হয়, সবাই সে ব্যাপারে খুবই তৎপর ছিল। শেষটা খুবই ভালো হয়েছে।’