ভয়-ভীতি উপেক্ষা করে মাঠে বিএনপি

ভয়-ভীতি উপেক্ষা করে মাঠে বিএনপি

চট্টগ্রাম, ২৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ভয়ভীতি উপেক্ষা করে গা ঝারা দিয়ে মাঠে নেমেছেন চট্টগ্রামের অধিকাংশ বিএনপি প্রার্থী। গণসংযোগ ও শোডাউন মিছিল বের করে সড়ক-মহাসড়ক কাঁপাচ্ছেন তারা। হামলা-মামলা ও গ্রেফতারের ভয়ে এতদিন নেতা-কর্মীরা পিছু হটলেও এখন আর ঘরে বসে নেই। রাত-দিন ক্লান্তিহীন প্রচারণায় নেমেছেন বিএনপির প্রার্থী ও তাদের কর্মী বাহিনী।

গত সোমবার থেকে মাঠে সেনা টহল থাকায় শেষ দিকে এসে তাদের এই সরগরম প্রচারণা শুরু হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। বিএনপি তথা ঐক্যফ্রন্ট প্রার্থীদের একটাই দাবি-৩০ ডিসেম্বর যেন সাধারণ ভোটাররা নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে এতদিন কোনো প্রচার-প্রচারণায় ছিলেন না বিএনপি প্রার্থী সরওয়ার জামাল নিজাম। এলাকার কোথাও তেমন কোনো পোস্টার-ব্যানারও ছিল না সাবেক এই এমপির। আনুষ্ঠানিক প্রচারণা শুরু হওয়ার আগে থেকেই নির্বাচনী মাঠ ছিল আওয়ামী লীগ প্রার্থী ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের কর্মী-সর্মথকদের দখলে। কিন্তু সোমবার আনোয়ারা সদর থেকে বিরাট শোডাউন মিছিল বের করে তাক লাগিয়ে দিয়েছেন সরওয়ার নিজাম। তার পেছনে ছিল হাজারও মানুষের ঢল। ধানের শীষ মার্কায় ভোট চাইতে গিয়ে তিনি ছোট ছোট পথসভায় বক্তৃতাও রাখেন।

এদিকে, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের বিএনপি প্রার্থী জাফরুল ইসলাম চৌধুরী এবার রয়েছেন ত্রিমুখী চাপে। যে কারণে তার জন্য বেশ কঠিন পরীক্ষা অপেক্ষা করছে বলে মনে করা হচ্ছে। এ অবস্থায় তিনি আটঘাট বেঁধে নেমেছেন প্রচারণায়। বারবার প্রতিপক্ষের বাধা ও হামলার মুখেও থেমে নেই তিনি এবং তার কর্মীবাহিনী। গত তিন দিন নিজ এলাকায় হাজারও কর্মী-সমর্থক নিয়ে নির্বাচনী শোডাউন ও গণসংযোগ করেছেন জাফরুল ইসলাম।

অপরদিকে, চট্টগ্রাম-৯ (বাকলিয়া-কোতোয়ালি) আসনের বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে সরব হয়ে উঠেছেন সাবেক সিটি মেয়র ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট মীর মোহাম্মদ নাছির উদ্দিন। কারাবন্দী সতীর্থ ও দলীয় প্রার্থী ডা. শাহাদাতের পক্ষে গত দুই দিন ধরে সরব হয়ে উঠেছেন বিএনপির এই নেতা। তার নেতৃত্বেই নগরীতে ডা. শাহাদাতের পক্ষে চলছে ব্যাপক গণসংযোগ। এতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন দলীয় কর্মী-সমর্থকরা।

(জাস্ট নিউজ/এমআই/০৯২৫ঘ.)