শুক্রবারের বৃষ্টিতে ডুবল চট্টগ্রাম

শুক্রবারের বৃষ্টিতে ডুবল চট্টগ্রাম

মাত্র ৪৫ মিনিটের বৃষ্টিতে হাঁটু পানিতে ডুবেছে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা। শুক্রবার রাত ৮টা থেকে পৌনে নয়টা পর্যন্ত ঝড়োহাওয়াসহ এ বৃষ্টিপাত হয়।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মেঘনাদ তঞ্চঙ্গা বলেন, রাত নয়টা পর্যন্ত চট্টগ্রামে ৩৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নগরীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, রাত ৮টার পর থেকে মুষলধারে বৃষ্টিপাত শুরু হয়। মাত্র ৪৫ মিনিটের বৃষ্টিতে নগরীর মুরাদপুর, কাতালগঞ্জ, বাটালী রোড, ষোলশহর, নাসিরাবাদ, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এসব এলাকায় সড়কগুলো হাঁটু সমান পানিতে ডুবে যায়।

নগরীর আতুরার ডিপো এলাকার বাসিন্দা ফরিদ উদ্দিন বলেন, নগরীর জামাল খান থেকে আতুরার ডিপো যাওয়ার পথে তিনি কাতালগঞ্জ এলাকায় পানিতে আটকা পড়েন। সেখানে রাস্তার ওপর হাঁটু পরিমাণ পানি হয়েছে।

নগরীর মুরাদপুর এলাকার দোকানদার মাহমুদুল হক জানান, বৃষ্টির পর পরই মুরাদপুর এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। সময় মুরাদপুর মোড়ে প্রচুর যানবাহন আটকা পড়ে।

নগরীর ঝাউতলা এলাকার বাসিন্দা সাইফুদ্দিন খালেদ জানান, নগরীর বাটালী রোড ও এনায়েত বাজার এলাকায় রাস্তার ওপর হাঁটু পানি হয়েছে। পানির কারণে রিকসা ও টেক্সিচালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।

এমআই