ইয়াবা ব্যবসায়ীর ‘রাজপ্রাসাদ’ জব্দ করে সবাইকে বের করে দিলো পুলিশ

ইয়াবা ব্যবসায়ীর ‘রাজপ্রাসাদ’ জব্দ করে সবাইকে বের করে দিলো পুলিশ

আদালতের নির্দেশে এই প্রথমবারের মতো কক্সবাজারের টেকনাফের ইয়াবা ব্যবসার টাকায় তৈরি করা দুটি রাজপ্রাসাদের মতো বাড়িসহ জমি জব্দ করেছে পুলিশ। জব্দ করা সম্পদের মূল্য ২৫ কোটি টাকার বেশি হবে বলে জানায় পুলিশ।

সম্পদ জব্দ করা তিন ইয়াবা ব্যবসায়ীরা হলেন, টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার এজাহার মিয়া (৭০) এবং তার দুই ছেলে নুরুল হক ভুট্টো (৩২) ও নূর মোহাম্মদ ওরফে মংগ্রী (৩৫)। তাদের মধ্যে নুরুল হক ভুট্টো সরকারের তৈরি করা ইয়াবা ব্যবসায়ীর তালিকার শীর্ষে রয়েছেন। আর গত দুই মাস আগে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নুর মোহাম্মদ নিহত হয়েছেন।

জানা গেছে, শনিবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসের নেতৃত্বে পুলিশের একটি দল টেকনাফের নাজির পাড়া এলাকার ওই রাজপ্রাসাদের মতো বাড়ি দুটিতে অভিযান চালায়। এ সময় পুলিশ বাড়িতে থাকা লোকজনকে বের করে দিয়ে বাড়ি দুটি তাদের জিম্মায় নেয়।

এ বিষয়ে ওসি প্রদীপ কুমার দাস বলেন, ‘এই প্রথম আদালতের নির্দেশে তিন ইয়াবা ডনের রাজপ্রাসাদের মতো বাড়ি ক্রোক করা হয়েছে। এই বাড়িগুলো এখন পুলিশের হেফাজতে থাকবে। আদালতের নির্দেশে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। যে বাড়িগুলো ক্রোক করা হয়েছে তার মালিকরা এক সময় রিরশা ও ভ্যানচালক ছিল। এখন তারা সবাই কোটি টাকার মালিক।’

ওসি আরো বলেন, ‘সীমান্তে লবণচাষী, দিনমজুর, রিকশা ও ভ্যানচালকরা মরণ নেশা ইয়াবা বেচাকেনা করে টেকনাফে রাজপ্রাসাদের মতো বাড়ি বানিয়েছে। সারা দেশে মাদকবিরোধী অভিযান শুরু হলে এসব বাড়ি ছেড়ে পালিয়েছে তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ীরা। আবার অনেকে গ্রেপ্তার ও বন্দুকযদ্ধে নিহত হয়েছে।’

ইয়াবা ব্যবসার টাকায় যারা রাতারাতি এরকম অঢেল সম্পদের মালিক বনে গেছেন, পর্যাক্রমে তাদের সবারই একই পরিনতি হবে বলেও মন্তব্য করেন ওসি।

এমআই