মেরুদণ্ডহীন এই কমিশনের অধিনে কোন নির্বাচনই সুষ্ঠ হতে পারেনা: আমীর খসরু

মেরুদণ্ডহীন এই কমিশনের অধিনে কোন নির্বাচনই সুষ্ঠ হতে পারেনা: আমীর খসরু

শরীফ হায়দার শিবলু, চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম ৮ আসনের উপনির্বাচন আগামীকাল সোমবার ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই আসনে ১৭০টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) এই উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৫ হাজার ৯৯৬ জন। এই নির্বাচনে ৫৮ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

চট্টগ্রামের বোয়ালখালী, চান্দগাঁও ও পাঁচলাইশ থানা নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন নিয়ে নির্বাচনের একদিন আগে নির্বাচনের পরিস্থিতি নিয়ে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সংবাদ সম্মেলনে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজ আমরা এমন একটা সময় এই নির্বাচনে অংশ নিয়েছি যখন দেশে গনতন্ত্র অনুপস্থিত।

তিনি আরো বলেন, দেশের প্রতিটি নির্বাচনে বিএনপি অংশ নেওয়ার একটাই কারন আমরা বার বার বুজাতে চাচ্ছি গনতন্ত্র হরনকারী ভোটার বিহীন এই সরকার ও নির্বাচন কমিশনের অধিনে কোন নির্বাচনই সুষ্ঠ হতে পারেনা তাই গনতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ হিসাবে আমরা নির্বাচনে অংশ নিয়েছি।

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা আরও বলেন, ইতিমধ্যে আপনারা সাংবাদিকরা জানতে পেরেছেন নির্বাচনের দায়ীত্বে থাকা আমাদের এক নেতাকে পুলিশ গ্রেফতার করেছে এবং পুলিশ ও বিভিন্ন এজেন্সির লোকজনের সাথে আওয়ামী লীগের অস্ত্রধারী সন্ত্রাসীরা ভোট কেন্দ্রের এজেন্ট সহ নেতা-কর্মীদের বাসায় বাসায় গিয়ে হুমকি প্রদর্শন সহ ভাংচুর চালিয়ে আসছে।

আমরা নির্বাচন কমিশন সহ রিটার্নিং কর্মকর্তাদের এসব ঘটনায় অভিযোগ জানালেও তারা কোন ব্যাবস্থা নিচ্ছে না। আমরা আবারো বলছি এই মেরুদণ্ডহীন কমিশনের অধিনে দেশে কোন নির্বাচনই সুষ্ঠ হতে পারেনা।

এই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ধানের শীষ প্রতীকের বিএনপির প্রার্থী আবু সুফিয়ান, চট্টগ্রামের বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি, ডা.শাহাদাত হেসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর সহ চট্টগ্রাম মহানগর বিএনপির অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দ।