নেশাজাতীয় দ্রব্য খাইয়ে দুই স্কুলছাত্রকে বলাৎকার, আ’লীগ নেতা কারাগারে

নেশাজাতীয় দ্রব্য খাইয়ে দুই স্কুলছাত্রকে বলাৎকার, আ’লীগ নেতা কারাগারে

নেশাজাতীয় দ্রব্য খাইয়ে দুই স্কুলছাত্রকে নিজের দোকান ঘরের পেছনে আটকে রেখে বলাৎকার করার অভিযোগে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল ইসলাম লালাকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় এলাকায় মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

গত ২৩ জানুয়ারি সন্ধ্যায় অভিযোগের ভিত্তিতি শেখ শহিদুল ইসলাম লালা ও তার সহযোগী নওশেদকে আটক করে কুতুবদিয়া থানা পুলিশ।

আটক দুই জনকে গত ২৪ জানুয়ারি কুতুবদিয়া জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত তাদেরকে জামিন নামঞ্জর করে জেল হাজতে প্রেরণ করেন।

শনিবার কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর ও সাধারণ সম্পাদক নুরুচ্ছফা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে অনৈতিক কাজে জড়িত থাকায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় তাকে কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল ইসলাম লালার বিরুদ্ধে নৈতিকতা বিবর্জিত কাজে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছে। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাই দলীয় স্বার্থে তাকে দল হতে সাময়িক বহিষ্কার করা হলো।

এদিকে, শহিদুল ইসলাম লালাকে কুতুবদিয়া উপজেলা শিল্পকলা একাডেমির সম্পাদক পদ হতে স্থায়ী বহিষ্কারের কথা জানিয়েছেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও কুতুবদিয়া শিল্পকলা একাডেমির সভাপতি মো. জিয়াউল হক মীর।

তিনি আরো বলেন, নৈতিকতা বিবর্জিত চরিত্রহীন একজন ব্যক্তি উপজেলা শিল্পকলা একাডেমির কোনো পদে দায়িত্ব পালন করার প্রশ্নই উঠে না।

উলে­খ্য, গত ২৩ জানুয়ারি কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির দুই ছাত্রকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে বলাৎকার করার ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে কুতুবদিয়া পুলিশ আলী আকবর ডেইল ইউনিয়নে শহিদুল ইসলাম লালা (৪৮) ও তার সহযোগী কৈয়ারবিল ইউনিয়নে নওশাদকে (২২ ) আটক করে জেল হাজতে প্রেরণ করে। ভিকটিম দুই শিক্ষার্থী কুতুবদিয়া হাসপাতালে চিকিৎসাধীন এবং শিক্ষার্থীরা আদালতে প্রথম শ্রেণি ম্যাজিস্ট্রেটের নিকট ২২ধারা জবানবন্দি দেয় বলে আদালত সূত্রে জানা গেছে।