শোডাউন করায় দুই মেয়র প্রার্থীর সমর্থক ও কাউন্সিলর প্রার্থীদের সতর্ক করলো জেলা ম্যাজিস্ট্রেট

শোডাউন করায় দুই মেয়র প্রার্থীর সমর্থক ও কাউন্সিলর প্রার্থীদের সতর্ক করলো জেলা ম্যাজিস্ট্রেট

শরীফ হায়দার শিবলু: আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধি পালন নিশ্চিত করার জন্য আজ (১০মার্চ) মঙ্গলবার জেলা ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম মোঃ ইলিয়াস হোসেনের নেতৃত্বে জেলা প্রশাসনের ৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের আচরণ বিধিমালা পালন নিশ্চিত করার জন্য বিভিন্ন ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন।

এসময় ১২ নং ওয়ার্ডের আওয়ামী বিদ্রোহী প্রার্থীর বাড়ির সামনে লোকজন জড়ো করে শোডাউন করা হলে তাদেরকে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক ছত্রভঙ্গ করে দেয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম কর্তৃক কাউন্সিলর প্রার্থী সাবের হোসেন সওদাগরকে সতর্ক করেন।

ভবিষ্যতে তাঁর কর্মী-সমর্থক কর্তৃক নির্বাচনী প্রচার-প্রচারণায় কোনো ধরণের গোলযোগ সৃষ্টি করা হবে না এবং আচরণ বিধি ভঙ্গ করা হবে না এই অঙ্গীকার করেছেন।

এছাড়া নগরীর টাইগার পাস মোড়ে নির্বাচন আচরণবিধি বহির্ভূতভাবে বড় পিক-আপ গাড়িতে করে মাইক যোগে শোডাউন করে প্রচারণার সময় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর কর্মীদেরকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক সতর্ক করা হয়েছে। এসময় পিক আপ গাড়ির সজ্জায় ব্যবহৃত নির্বাচনী প্রতীক সম্বলিত বিশাল সাইজের মোটা পলিথিনের ব্যানার (পিভিসি ব্যানার) জব্দ করা হয়েছে।

গতকাল প্রতীক বরাদ্দের পর আজ থেকেই বিভিন্ন স্থানে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের কর্মী-সমর্থকগণ প্রচার-প্রচারণা শুরু করে। অভিযান পরিচালনাকালে আচরণবিধি পরিপন্থী দু’শতাধিক ব্যানার পোস্টার অপসারণ করা হয়। মেয়র ও কাউন্সিলর প্রার্থীর প্রতিনিধিদের আচরণ বিধি মেনে চলতে সতর্ক করা হয়।

উল্লেখ্য, আগামী (২৯মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে।