চসিক নির্বাচনে করোনা সংক্রমণ এড়াতে বিএনপির মেয়র প্রার্থীর ওয়েবসাইট চালু

চসিক নির্বাচনে করোনা সংক্রমণ এড়াতে বিএনপির মেয়র প্রার্থীর ওয়েবসাইট চালু

শরীফ হায়দার শিবলু: প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সংস্পর্শ ও জনসমাগম এড়িয়ে প্রচারণা চালাতে ওয়েবসাইট চালু করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন।

মঙ্গলবার দুপুরে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে (www.drshadat.com) এই ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

শাহাদাত বলেন, যেভাবে আমরা সাধারণত প্রচারণায় জনগণের কাছে যাই, তারাও আমাদের কাছাকাছি আসেন এবং আমাদের সাথে কোলাকুলি, হ্যান্ডশেক এসব হয়। এগুলো অ্যাভয়েড করার জন্যই সোশ্যাল মিডিয়াকে অ্যাক্টিভ করছি।

সব মিলিয়ে প্রচারণটা অন্যভাবে আমরা করতে চাই। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের প্রচারণাটা চট্টগ্রাম নয় শুধু সারাদেশের মানুষের কাছে চলে যাবে। সবসময় আধুনিক প্রযুক্তির মাধ্যমে মানুষের কাছে যেতে চাই।

পেশায় চিকিৎসক এ মেয়রপ্রার্থী বলেন, সর্দি কাশি জ্বর হলেই যে করোনাভাইরাস হয়ে যাবে এরকম ভেবে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সতর্কতা অবলম্বন করতে হবে। পানি বেশি খেতে হবে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। ভিটামিন সমৃদ্ধ খাবার খেতে হবে প্রচুর পরিমাণে।

এক প্রশ্নের জবাবে ডা. শাহাদাত বলেন, বারবার বলেছি ২৬ মার্চ থেকে টানা ছুটির কারণে কেউ বাড়িঘরে বা বেড়াতে চলে গেলে তারা আর ভোট দিতে আসতে উৎসাহী হবে না। সেজন্য ২৯ মার্চের পরিবর্তে ৩১ মার্চ ভোট গ্রহণের জন্য বলেছিলাম। তার মানে করোনাভাইরাসের কারণে নির্বাচন পেছাতে হবে এমনটা না।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপির রাজনীতি জনগণের উপর নির্ভরশীল। জনগণের উপর আস্থা নিয়ে রাজনীতি। একটি গণতান্ত্রিক দলের যে চিন্তা ভাবনা প্রত্যাশা তা হলো জনগণ।

তাই আমাদের সাথে জনগণের সম্পর্কের একটি মাধ্যম হলো ওয়েবসাইট। আধুনিক যুগে জনগণের সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ মাধ্যম। বিশেষ করে যুব সমাজের কাজে পৌঁছানোর জন্য। এটা অলটারনেটিভ মিডিয়া।

তিনি বলেন, জনগণের সাথে সংযোগ রাখার জন্য সংলাপের জন্য ওয়েবসাইট। জনগণের কথা শোনা এবং আমাদের কথা বলার একটা ভালো মাধ্যম এটা। আমাদের চিন্তায় যদি ঘাটতি থাকে তা পূরণে সক্ষম হবো।