চাঁদপুরে মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয় থেকে ১৭ জুয়াড়ি আটক

চাঁদপুরে মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয় থেকে ১৭ জুয়াড়ি আটক

চাঁদপুর, ৫ এপ্রিল (জাস্ট নিউজ) : চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয় থেকে ১৭ জুয়াড়িকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ছাদ থেকে লাফিয়ে পরে এক জুয়াড়ি আহত হয়েছে। গুরুতর অবস্থায় তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল থেকে ঢাকায় রেফার করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় আটকদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে ৪ এপ্রিল বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে মুক্তিযোদ্ধা সংসদের হলরুমসহ বিভিন্ন রুম থেকে জুয়া খেলা অবস্থায় আটক করেন। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা উদ্ধার করা হয়।

আটকৃতরা হলো : শহরের পুরাণ বাজার লোহারপুল এলাকার মৃত আব্দুল লতিফের ছেলে মনু মিয়া (৩৮), হাজীগঞ্জ উপজেলার খাটরা বিলওয়াই গ্রামের আবিদ মিয়ার ছেলে মো. শাহ্ আলম (৩৫), শহরের জিটি রোড ষোলঘর এলাকার মৃত আলী আহমদ এর ছেলে মো. দুলাল হোসেন (৫৪), গুয়াখোলা এলাকার শাহ্জাহান বেপারীর ছেলে মো. সোহেল (৩৯), নাজির পাড়া এলাকার মো. ছিদ্দিকুরের ছেলে মো. সোহেল পারভেজ (৪০), মমিন পাড়া এলাকার আনোয়ার বেপারীর ছেলে মোফাজ্জল হোসেন (৫০), রহমতপুর কলোনীর ছামাদ মিয়ার ছেলে বাচ্চু ভুঁইয়া (৪৫), ফরিদগঞ্জ উপজেলার কড়–ইতলি গ্রামের মজিবুল্লাহ ছেলে হুমায়ুন কবির (৫০), সদর উপজেলার পূর্ব রামদাসদী গ্রামের শাহ্ দুলাল ভুঁইয়ার ছেলে বিল্লাল হোসেন বিপুল (৪৮), লক্ষ্মীপুর ইউনিয়নের বহিরয়া এলাকার নুরুল ইসলামের ছেলে সফিক খান (৪০), হাজীগঞ্জ মকিবাদ এলাকার মৃত কুরবান আলীর ছেলে মুকবুল হোসেন (৬০), শহরের পুরাণ বাজার নিতাইগঞ্জ এলাকার আলী আহম্মদ এর ছেলে হজি বেপারী (৩৮), ফরিদগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত মান্নান মিয়ার ছেলে মো. হান্নান ভুঁইয়া (৫০), শহরের তালতলা পাটওয়ারী বাড়ীর মো. রহুল আমিন পাটওয়ারীর ছেলে জাকির হোসেন পাটওয়ারী (৪০), কোড়ালিয়া রোডের তোরাব আলীর ছেলে মো. কামাল (৩৫), স্ট্যান্ড রোডের মৃত শহীদের ছেলে মো. সুমন (৩৮), তরপুরচন্ডী এলাকার মিরাজ মিয়ার ছেলে মো. জসিম উদ্দিন (৩৭)।

মুক্তিযোদ্ধা সংসদ এলাকার ব্যবসায়ীরা জানান, আটকদের মধ্যে দুলাল হোসেন, মো. সোহেল, বিল্লাল হোসেন বিপুল, মো. জসিম উদ্দিন মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃপক্ষের কাছ থেকে খেলার নাম করে রাতে হলরুমসহ বাকী রুমগুলো ভাড়া করে আসছেন। দুই বছর পূর্ব থেকে এখানে ওয়ান-টেন, সুঁই, কাটা-কাটিসহ বিভিন্ন ধরনের জুয়ো খেলা চলমান। আটকের সময় তারা ছাড়াও আরো প্রায় ৭০ জন জুয়ারি ছিলো। পুলিশের টের পেয়ে তাদেরকে মুক্তিযোদ্ধা সংসদের ছাদে উঠিয়ে সিঁড়িতে তালা লাগিয়ে দেয়। পুলিশ চলে যাওয়ার পর তারা সব বেরিয়ে আসে।

চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মো. ফখরুল ইসলাম জানান, আটকদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মামলা হয়েছে। তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। আটকের সময় তাদের কাছ থেকে জুয়া খেলার ২৭ হাজার ২শ’ ৫টাকা উদ্ধার করা হয়।

এ বিষয়ে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ বলেন, এটা একটা ষড়যন্ত্র। আমাদের রেজিস্টার ক্লাব। সারাদেশেই মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র রয়েছে। এটা চলছে, চলবেও। তিনি বলেন, ঘটনার সময় আমরা ছিলাম না। কারা এই ঘটনা ঘটালো আমরা তাও জানি না। আমি এসপিকে বলেছি- বিষয়টি তদন্ত করে দেখতে।

তিনি বলেন, তারা হয়তো কার্ড খেলতে এসে ওয়ানটেন বা অন্য কিছু খেলছিল। শেষে আবার তিনি বলেন, আমাদের ক্লাবের এই ঘটনা না। এটা আমাদের ক্লাবের বাইরে।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/একে/২২০৫ঘ.)