ছাত্রলীগ কর্মীর গুলিতে যুবলীগ কর্মী খুন

ছাত্রলীগ কর্মীর গুলিতে যুবলীগ কর্মী খুন

চট্টগ্রাম, ২৭ এপ্রিল (জাস্ট নিউজ) : চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানার বাকলিয়া ডিসি রোড এলাকায় ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন স্থানীয় যুবলীগ কর্মী ফরিদুল ইসলাম (৩৫)।

শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে বিকাল সাড়ে ৩টার দিকে ডিশ সংযোগ দখলের সময় বাঁধা দিলে রিয়াজ চৌধুরী রাসেল ফরিদুল ইসলামকে বুকে গুলি করে।

রিয়াজ চৌধুরী রাসেল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ছাত্রলীগ কর্মী। আর যুবলীগ কর্মী ফরিদুল ইসলাম আওয়ামী লীগের প্রয়াত বর্ষীয়ান নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী।

নগরীর চকবাজার থানার ওসি নুরুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাকলিয়া ডিসি রোড়ে ক্যাবল টিভির সংযোগ দখল বেদখলের ঘটনায় একজন নিহতের খবর পেয়ে আমি পুলিশ পাঠিয়েছি। তবে নিহত ফরিদুল ইসলামকে এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান স্থানীয় লোকজন। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, বিকেল সোয়া ৪টার দিকে ফরিদুল ইসলামকে হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়।

কর্তব্যরত চিকিৎসক এ সময় তাকে মৃত ঘোষণা করেন। তার বুকে গুলি লেগেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বেলা ১১টায় স্থানীয় ছাত্রলীগ নামধারী রিয়াজ চৌধুরী রাসেল, মুরাদ, সারোয়ার, মজনু ও মাসুদের নেতৃত্বে অর্ধশত সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে কেসিটিএন ক্যাবল টিভি নেটওর্য়াক এর লাইন দখল করে নেয়।

সন্ত্রাসীরা ডিসি রোড কবরস্থান থেকে মিয়ার বাপের মসজিদ পর্যন্ত প্রায় ৫০০ লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে নিজেদের নিয়ন্ত্রনে নেয়। বিকাল সাড়ে ৩টার দিকে ফরিদুল ইসলামসহ কয়েকজন এ কাজে বাঁধা দিতে গেলে রাসেল ফরিদকে লক্ষ্য করে গুলি চালায়। গুলিবিদ্ধ ফরিদুলকে চমেক হাসপাতালে নেয়ার কিছুক্ষণের মধ্যে তার মৃত্যু হয়।

(জাস্ট নিউজ/একে/২০১০ঘ.)