বিজিএমইএ’র নির্বাচন ৬ই এপ্রিল

বিজিএমইএ’র নির্বাচন ৬ই এপ্রিল

তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএর ২০১৯-২০২১ মেয়াদের পরিচালনা পর্ষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সংগঠনটির ৩৫টি পরিচালক পদে নির্বাচন হবে আগামী ৬ই এপ্রিল।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮শে ফেব্রুয়ারি দুপুর ১২টা পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৬ই মার্চ।

সদস্যদের বকেয়া চাঁদা পরিশোধের সর্বশেষ তারিখ রাখা হয়েছে ৫ই ফেব্রুয়ারি। এর আগে গত ৫ই জানুয়ারি নির্বাচন পরিচালনায় বোর্ড গঠন করা হয়। গত নির্বাচনের মতো এবারো বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন নির্বাচনী বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। অপর দুই সদস্য হলেন- এমসিসিআইর সভাপতি নিহাদ কবির ও চট্টগ্রামভিত্তিক একটি প্রতিষ্ঠানের প্রতিনিধি এএসএম নাইম।

আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান, এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম ও ঢাকা চেম্বারের সাবেক সভাপতি আবুল কাসেম খানকে। ২০১৫ সালে বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনের উদ্যোগ নেয়ার পর প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানকে সভাপতি করে একটি পরিচালনা পর্ষদ ঠিক করে। এরপর থেকে তিন ধাপে এই পরিচালনা পর্ষদের মেয়াদ বাড়ানো হয়েছে।

এমআই