রাজনীতিতে অভিনেতা রজনীকান্ত

রাজনীতিতে অভিনেতা রজনীকান্ত

নয়াদিল্লি, ৩১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাজনীতির খাতায় নাম লেখালেন দক্ষিণ ভারতের তামিল কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত।

বেশ কিছুদিন ধরেই এই ‘থালাইভা’ বা ‘বস’ রাজনীতিতে আসছেন এমন জল্পনা ছিল তুঙ্গে। এ জন্য ভক্ত, অনুসারী আর শুভানুধ্যায়ীদের নিয়ে গড়েছিলেন ছয় দিনের আলাদা সাক্ষাৎ শিবির।

রবিবার সকালে এক সংবাদ সম্মেলনে রজনীকান্ত জানিয়ে দেন, তিনি নতুন পার্টি গড়ছেন এবং ২০২১ তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের ২৩৪ আসনেই প্রার্থী দেবেন। এই সুপারস্টার বলেন, সবকিছুর জন্য পরিবর্তন দরকার। এখানে এখন এটাই দরকার। আমরা ব্যবস্থাকে পরিবর্তন করতে চাই। আমি সুশাসন আনতে চাই। গণতন্ত্র এখানে কলুষিত হয়ে পড়েছে। আমরা তাকে পরিষ্কার করতে চাই।

সতর্কবাণী উচ্চারণ করে এই অভিনেতা বলেন, এটা চলচ্চিত্র নয়। এটা রাজনীতি। আমরা আমাদের প্রতিটি প্রান্তরে প্রান্তরে ছড়িয়ে দিতে চাই।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ের কোডামবাক্কামের রাঘবেন্দ্র মণ্ডবে রজনীকান্ত যখন বক্তব্য শুরু করেন, তখন বাইরে ভক্ত আর অনুসারীদের ছিল উপচেপড়া ভিড়। তাঁরা নাচ-গান গেয়ে তাঁদের নায়ককে স্বাগত জানান। রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, রজনীকান্তের রাজনীতিতে আসা রাজ্য রাজনীতিতে ব্যাপক প্রভাব ফেলবে। অনেকে আবার মনে করেন, রজনীকান্তই তামিলনাড়ুর আগামী দিনের মুখ্যমন্ত্রী।

অভিনয়জগৎ থেকে রাজনীতিতে এসে জনমন জয় নেওয়ার উদাহরণ ভারতে নতুন নয়। খোদ তামিলনাড়ু রাজ্যই এখন শাসন করছে একসময়ের রুপালি পর্দার সাড়াজাগানো অভিনেত্রী জয়ললিতার দল এআইএডিএমকে। তিনি অনুসারীদের কাছে ‘আম্মা’ নামে পরিচিত ছিলেন। মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা অবস্থায় এ বছর মারা যান তিনি। তার পর থেকেই তাঁর দল দ্বিধাবিভক্ত হয়ে পড়ে। এদিকে দক্ষিণের আরেক শক্তিমান অভিনেতা কমল হাসানও রাজনীতিতে এক পা বাড়িয়ে রেখেছেন। ক্ষমতাসীন দলের বিরুদ্ধে দুর্নীতি আর স্বজনপ্রীতির অভিযোগ এনে রাজ্যের মানুষের মন জয়ের চেষ্টা করছেন। কমল হাসান জানিয়েছেন, রাজনীতির ব্যাপারে নতুন বছরেই নতুন ঘোষণা দেবেন তিনি।

ঠিক এমন একটি মুহূর্তে অন্য অনেক, বিশেষ করে ক্ষমতাসীন ভারতীয় জনতা দলে (বিজেপি) যোগদানের আমন্ত্রণে সায় না দিয়ে নতুন দল গড়ার ঘোষণা দিলেন ৬৮ বয়সী দক্ষিণের এই সুপারস্টার।

(জাস্ট নিউজ/ওটি/১২৩০ঘ.)