আমি সমকামী নই, রাখি সায়ন্তরকে তনুশ্রী

আমি সমকামী নই, রাখি সায়ন্তরকে তনুশ্রী

ঢাকা, ২৮ অক্টোবর (জাস্ট নিউজ) : তনুশ্রী দত্ত ও রাখি সায়ন্তর কাদা ছোঁড়াছুড়ি চলছেই! বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে তনুশ্রী দত্তর যৌন হেনস্তার অভিযোগের পর গোটা বলিউডে শুরু হয় ‘হ্যাশট্যাগ মি টু’ ঝড়। অনেকেই তনুশ্রীকে সমর্থন করেছেন, বলেছেন নিজেদের অভিজ্ঞতাও। আবার কেউ চুপচাপ এড়িয়ে গেছেন। কিন্তু প্রথম থেকেই তনুশ্রীর বিরোধিতা করে আসছেন রাখি সায়ন্ত।

সম্প্রতি সংবাদ সম্মেলন করে ‘বিতর্ক রানি’ রাখি সায়ন্ত দাবি করেন, সমকামী তনুশ্রী না কি তাঁকে একাধিকবার ধর্ষণ করেছেন। এমনকি শরীরে নারী হলেও তনুশ্রী অন্তরে পুরুষ। শুধু তাই-ই নয়, তনুশ্রী মাদকাসক্ত বলেও দাবি রাখির।

রাখির দাবি, ‘১২ বছর আগে তনুশ্রী আমার প্রিয় বন্ধু ছিল। বিভিন্ন রেভ পার্টিতে আমরা যেতাম। সেখানে তনুশ্রী প্রচুর ড্রাগ নিত। আমাকেও ড্রাগ নিতে বাধ্য করত। ও আমার শরীরের বিভিন্ন জায়গায় খারাপ ভাবে হাত দিত। বলিউডে অনেক সমকামী রয়েছে। তনুশ্রীও সমকামী।’

তবে রাখির অভিযোগ উড়িয়ে দিয়ে তনুশ্রী দত্ত এক বিবৃতিতে বলেছেন, তিনি মাদকাসক্ত নন। আর নিশ্চিতভাবেই সমকামীও নন তিনি।

নানা পাটেকারের ঘটনা প্রকাশ্যে আনার পর রাখির ক্রমাগত বিরোধিতা দেখে তাঁর বিরুদ্ধে ১০ কোটি রুপির মানহানি মামলা করেন তনুশ্রী। তার প্রেক্ষিতে তনুশ্রীর বিরুদ্ধে ৫০ কোটির মানহানি মামলা করবেন বলে হুমকি দিয়েছেন রাখি।

‘আশিক বানায়া আপনে’ অভিনেত্রী বলেন, ‘আমি মাদকাসক্ত নই, ধূমপান করি না, মদও খাই না এবং একদম নিশ্চিত যে সমকামীও নই।’

রাখিকে ‘বিতর্কিত চরিত্র’ উল্লেখ করে তনুশ্রী দত্ত বলেন, তিনি তাঁর মুখ বন্ধ করতে চাইছেন, কিন্তু তাতে কাজ হবে না। সতর্ক করে দিয়ে তনুশ্রী বলেন, এমন সিরিয়াস আন্দোলনকে কৌতুকপূর্ণ করে ফেলা ঠিক হচ্ছে না। মিটু আন্দোলন সমাজের মনস্তত্বকে ইতিবাচকভাবে বদলে দিতে পারে বলেও মত দেন চকলেট অভিনেত্রী।

ফের রাখি কী প্রতিক্রিয়া দেন, তার জন্য অপেক্ষা করতে হবে!

গত মাসে বঙ্গতনয়া তনুশ্রী দত্ত অভিযোগ করেন, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে নানা পাটেকার তাঁকে হেনস্তা করেছিলেন। এর পর তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। ১০ বছর পর ভারতে ফিরে একটি জাতীয় টেলিভিশনে হেনস্তা নিয়ে মুখ খোলেন তনুশ্রী। তিনি এ-ও বলেন, ওই সময় যখন তিনি শুটিং সেট থেকে বেরিয়ে যেতে চেয়েছিলেন, তখন হামলার শিকার হন।

পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধেও যৌন হেস্তার অভিযোগ তোলেন তনুশ্রী। তাঁর অভিযোগ, ‘চকলেট’ ছবির শুটিং সেটে সবার সামনেই বিবেক তাঁকে পোশাক খুলে নাচতে বলেছিলেন।

পরে নানা পাটেকার ও বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে মামলা করেন তনুশ্রী দত্ত। মামলার তদন্ত চলছে। সূত্র : ডিএনএ

(জাস্ট নিউজ/এমজে/১১০০ঘ.)