ভারত ও স্পেনে ‌‘ভুবন মাঝি’

ভারত ও স্পেনে ‌‘ভুবন মাঝি’

ঢাকা, ২৯ অক্টোবর (জাস্ট নিউজ) : ২০১৭ সালের ৩ মার্চ বাংলাদেশে মুক্তি পেয়েছিল সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। এরপর ছবিটি বিশ্বের বেশ কয়েকটি দেশে আন্তর্জাতিক উৎসবে প্রশংসিত হয়।

এবার ছবিটি যাচ্ছে আরও দুটি দেশের আয়োজনে। এগুলো হলো- ভারতের গোয়াহাটি আন্তর্জাতিক ও স্পেনের বার্সেলোনায় আয়োজিত এশিয়ান চলচ্চিত্র উৎসবে।
বিষয়টি নিশ্চিত করেছে ‘ভুবন মাঝি’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান গড়াই ফিল্মস ও পরিচালক ফাখরুল আরেফীন খান।

গত ২৫ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘গোয়াহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। সাত দিনের এই উৎসবের সমাপনী হবে ৩১ অক্টোবর। অন্যদিকে একই দিন থেকে শুরু হচ্ছে ‘এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’।

উৎসবে অংশ নেওয়া প্রসঙ্গে নির্মাতা ফাখরুল আরেফীন খান বলেন, ‘ছবিটি এরই মধ্যে বিশ্বের অনেক দেশে প্রদর্শিত হয়েছে। সেই ধারাবাহিকতায় এবারের বার্সেলোনা ও ভারতের গোয়াহাটির দুটি উৎসবে অংশ নিচ্ছে ছবিটি। বিষয়টি সত্যিই আমাদের জন্য আনন্দের। গোয়াহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ভুবন মাঝি’র প্রদর্শনীতে আমন্ত্রিত অতিথি হিসেবে আমি উপস্থিত থাকব।’

‘ভুবন মাঝি’ ছবিতে অভিনয় করেছেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় এবং বাংলাদেশের অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, কাজী নওশাবা আহমেদ, সুমিত সেন, সুষমা সরকার, মামুনুর রশীদ, শুভাশীষ ভৌমিক, ওয়াকিল আহাদ, লালিম হক প্রমুখ।

ছবির গানের সুর ও সংগীত পরিচালনা করেন ভারতের প্রখ্যাত শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্য।

(জাস্ট নিউজ/এমজে/১৩৪০ঘ.)