‘দর্শকদের ফাঁকি দিয়ে কিছু করতে চাই না’

‘দর্শকদের ফাঁকি দিয়ে কিছু করতে চাই না’

ঢাকা, ৩০ নভেম্বর (জাস্ট নিউজ) : ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের খবর মানেই নতুন কিছু। নতুন চমক দিতেও ভালোবাসেন তিনি। কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নেয়া এই চিত্রনায়ক দেখতে দেখতে চলতি বছর বেশ কয়েকটি ছবি দর্শকদের উপহার দিয়েছেন। কলকাতার ছবিতেও কাজ করে তিনি পেয়েছেন দর্শকপ্রিয়তা। বিশেষ করে তার অভিনীত ‘আমি নেতা হবো’, ‘ক্যাপ্টেন খান’, ‘সুপারহিরো’, ‘ভাইজান এলো রে’ ছবিগুলো দর্শকরা বেশ উপভোগ করেছেন। আর এক মাস পরই শেষ হবে চলতি বছর। তাই নতুন বছরে নতুন ছবির কাজ শুরু করার ঘোষণা দিলেন শাকিব। তিনি গণমাধ্যমকে বলেন, এ বছর আর কোনো খবর দিব না। এ বছর দর্শকদের জন্য অনেক খবর দিয়েছি। নতুন বছরে সেরা খবরটি দিতে চাই।

তবে কি সেই খবর তা এখনই না বললেও আভাস দিয়েছেন এ অভিনেতা। নতুন বছরে শাকিব নতুন ছবি প্রযোজনা করছেন। আর এ ছবিতে তার বিপরীতে নায়িকা কে থাকবেন তা নিয়ে চলছে আলোচনা। শাকিব খান বলেন, এ ছবিটি জনপ্রিয় ও মেধাবী নির্মাতা কাজী হায়াত পরিচালনা করবেন। নতুন বছরে এ ছবির কাজ শুরু হবে। এতে আমার বিপরীতে একজন নায়িকা কাজ করবেন। কে সেই নায়িকা জানতে চাইলে তিনি বলেন, এখনো তা চুড়ান্ত হয়নি। পরিচালক যাকে ভালো মনে করবেন তাকেই নিবেন।

এ নিয়ে আমার কোনো চাওয়া নেই। তবে এ ছবিতে শাকিবের নায়িকা হিসেবে শোনা যাচ্ছে জয়া আহসান ও বুবলীর নাম। এদিকে গত কোরবানি ঈদের পরই শাকিব খান ‘নোলক’ ছবির শুটিং করেন। এ ছবির কাজ শেষে ‘শাহেন শাহ’ নামে একটি ছবিতে অভিনয় করেন তিনি। এ ছবিটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনী।

শাকিব বলেন, এ ছবিতে আমার সহশিল্পী হিসেবে নুসরাত ফারিয়ার পাশাপাশি নতুন মুখ রোদেলা জান্নাত অভিনয় করছেন। শাপলা মিডিয়ার ব্যানারের ‘শাহেনশাহ’ সিনেমায় শাকিবের বিপরীতে নায়িকা হিসেবে প্রথম কাজ করছেন নুসরাত ফারিয়া।

এ বিষয়ে শাকিব বলেন, খুব ভালো একজন অভিনেত্রী ফারিয়া। এরইমধ্যে ওপার বাংলার জনপ্রিয় মুখ জিতের বিপরীতেও বেশ কিছু ছবিতে কাজ করেছেন তিনি। দর্শক তার কাজ পছন্দও করেছে। আর আমাদের নতুন ছবির গল্পটিও দারুণ। সবমিলে ভালো একটি প্রোজেক্ট হতে যাচ্ছে এটি। এ ছবির বাইরে শাহিন সুমনের ‘একটু প্রেম দরকার’ ছবিরও কাজ করেছেন শাকিব খান। এ ছবিতে তার বিপরীতে শবনম বুবলী অভিনয় করেছেন। সবশেষ শাকিব খান অভিনীত ‘নাকাব’ ছবিটি দর্শকরা প্রেক্ষাগৃহে দেখেছেন। অভিনয়ের পাশাপাশি এ তারকা নতুন বছরের শুরুতে যে ছবিটি প্রযোজনা করবেন সেটির নাম ‘বীর’। এ ছবিতে দর্শকরা ভিন্ন এক শাকিবকে আবিস্কার করতে পারবেন বলে জানা যায়।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি ছবির পুরো গল্পটি শুনেছি। এত সুন্দর গল্পের কাজ আমি এর আগে করিনি,এটা অন্তত বলতে পারি। আর কাজী হায়াত ভাইও একজন মেধাবী নির্মাতা। সবকিছু মিলেই ছবিটি প্রযোজনা করতে রাজী হয়েছি। এ ছবির সহ-প্রযোজনা করবেন এমডি ইকবাল। এদিকে কলকাতা থেকে বেশ কয়েকটি ছবির ডাক পেয়েছেন শাকিব খান। শিগগিরই সেসব ছবির চুড়ান্ত মিটিংয়ের জন্য কলকাতা যাবেন বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে বলেন, বেশকিছু ছবির কাজ নিয়ে কথা চলছে। কয়েকদিনের মধ্যেই সব কাজ গুছিয়ে কলকাতায় যাব। ভালো কিছু ছবি নতুন বছরে দর্শকদের উপহার দেওয়ার ইচ্ছে রয়েছে। সবকিছু চুড়ান্ত হলে এসব ছবির বিষয়ে দর্শকদের জানিয়ে দিব। আমি দর্শকদের ফাঁকি দিয়ে কিছু করতে চাই না।

(জাস্ট নিউজ/এমআই/১০০০ঘ.)