৪৭ প্রেক্ষাগৃহে ‘দহন’, দুটিতে ‘পাঠশালা’

৪৭ প্রেক্ষাগৃহে ‘দহন’, দুটিতে ‘পাঠশালা’

ঢাকা, ৩০ নভেম্বর (জাস্ট নিউজ) : শুক্রবার ৩০ নভেম্বর মুক্তি পেয়েছে দুটি সিনেমা—‘দহন’ ও ‘পাঠশালা’। একটি রাজনৈতিক প্রেক্ষাপটে নির্মিত অন্যটি শিশুতোষ।

এরমধ্যে রায়হান রাফীর পরিচালনায় ‘দহন’ মুক্তি পেয়েছে ৪৭টি প্রেক্ষাগৃহে।

অন্যদিকে ফয়সাল রদ্দি ও আসিফ ইসলামের যৌথ পরিচালনায় ‘পাঠশালা’ মুক্তি পেয়েছে মাত্র দুটিতে, রাজধানীর স্টার সিনেপ্লেক্স আর ব্লকবাস্টার সিনেমাসে।

জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘দহন’ ছবিতে অভিনয় করেছেন সিয়াম, পূজা, জাকিয়া বারী মম, ফজলুর রহমান বাবু, তারিক আনাম খান, শিমুল খান প্রমুখ।
‘দহন’ ছবিতে সিয়াম একজন নেশাগ্রস্ত যুবকের চরিত্রে অভিনয় করছেন। আর পূজা অভিনয় করছেন গার্মেন্ট কন্যার চরিত্রে। সাংবাদিক হিসেবে আছেন জাকিয়া বারী মম। সন্ত্রাস ও মাদকবিরোধী কাহিনি নিয়ে ছবিটির গল্প।

এদিকে শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’য় দেখা যাবে ১০ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের এক অদম্য গল্প। দেশে মুক্তির আগে জার্মানি, কানাডা ও ভারতের বিভিন্ন উৎসবে প্রদর্শিত হয়ে ছবিটি পেয়েছে ভূয়সী প্রশংসা। ছবিটির স্লোগান, ‘সব মানিকের জন্য স্কুল চাই।’

রেডমার্ক প্রোডাকশনসের প্রযোজনায় ‘পাঠশালা’র প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন হাবিব আরিন্দা ও ইমা আক্তার কথা। অন্যান্য চরিত্রে আছেন নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম প্রমুখ।

(জাস্ট নিউজ/এমজে/২০৪০ঘ.)