ঢাকায় আমজাদ হোসেনের মরদেহ, শায়িত হবেন মায়ের পাশে

ঢাকায় আমজাদ হোসেনের মরদেহ, শায়িত হবেন মায়ের পাশে

ঢাকা, ২১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বরেণ্য চলচ্চিত্রকার আমজাদ হোসেনের মরদেহ ঢাকায় এসে পৌঁছেছে। শুক্রবার সন্ধ্যা ৭টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মরদেহ বহনকারী বিমানটি। বিষয়টি গণমাধ্যমকে জানান, আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল।

দোদুল জানান, এখন আদাবরের বাসায় রাখা হয়েছে মরদেহ। রাতে বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে আমজাদ হোসেনকে। সেখান থেকে শনিবার বেলা ১১টায় মরদেহটি নিয়ে যাওয়া হবে শহীদ মিনারে।

শনিবার বেলা ১১টায় গুণী এই নির্মাতার মরদেহ শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে। এরপর বাদ জোহর তার প্রিয় কর্মস্থল এফডিসিতে মরদেহ নিয়ে যাওয়া হবে বলে জানান পরিচালক অলিক। এফডিসিতে জানাজা শেষে জামালপুর নিজ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে গুণী এই নির্মাতার মরদেহ। আমজাদ হোসেনের শেষ ইচ্ছা অনুযায়ী তার মায়ের কবরের পাশে দাফন করা হবে তাকে।

গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ব্যাংককের বামরুনগ্রাদ হাসাপতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আমজাদ হোসেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

মরদেহের সঙ্গে একই বিমানে দেশে ফিরেছেন আমজাদ হোসেনের ছোট ছেলে নির্মাতা-অভিনেতা সোহেল আরমান। মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় গত ১৮ নভেম্বর রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে ভর্তি করা হয় আমজাদ হোসেনকে। হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। শুরু থেকেই তাকে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাস দিয়ে বাঁচিয়ে রাখা হয়।

এরপর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে টানা ১৬ দিন চিকিৎসার পর গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে মারা যান আমজাদ হোসেন। বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসার বকেয়া বিলসহ মরদেহ দেশে আনার আনুষ্ঠানিকতা বাবদ প্রয়োজন ছিল প্রায় ৬১ লাখ টাকা। এ অর্থ সংগ্রহে সময় লাগায় আমজাদ হোসেনের মরদেহ দেশে আনতে বিলম্ব ঘটে। শেষ পর্যন্ত সেই টাকা জোগাড় হওয়ার পর আজ দেশে পৌঁছায় তার মরদেহ।

(জাস্ট নিউজ/একে/২৩১৮ঘ.)